বুধবার-১৭ই জুলাই, ২০১৯ ইং-২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২০
চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা রাণীরবন্দর তাঁত বোর্ডের পিয়নের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ডোমারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন। মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য সরকার সার্বিক সহায়তা অব্যাহত রেখেছে – আ,ক,ম মোজাম্মেল হক—এমপি শৈলকুপায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন সৈয়দপুরে মৎস অফিসের সংবাদ সম্মেলন সৈয়দপুরে ছয় কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ৪৩২ জন

অ্যাঞ্জেলিনা জোলি শিশুদের সঙ্গে খেললেন রোহিঙ্গা ক্যাম্পে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পরিদর্শনে এসে প্রায় ৩ ঘণ্টা রোহিঙ্গা নারী-পুরুষদের সঙ্গে কাটালেন হলিউড অভিনেত্রী ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় রোহিঙ্গা শিশুদের সঙ্গেও খেলায় মেতে উঠেন তিনি। গতকাল সোমবার দুপুর ১টায় টেকনাফ উপজেলার চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছিলেন এ হলিউড অভিনেত্রী।

জানা গেছে, পরিদর্শনকালে ক্যাম্পের জি, ই ও ডি ব্লকে রোহিঙ্গা বসতি ঘুরে ঘুরে দেখেন অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় রোহিঙ্গা নারী-পুরুষদের সঙ্গে কথা বলেন তিনি। মিয়ানমারে তাদের ভয়াবহ অভিজ্ঞতার কাহিনীও শোনেন। এ ছাড়াও ক্যাম্প পরিদর্শনকালে রোহিঙ্গা শিশুদের সঙ্গেও বেশ কিছু সময় কাটান এ হলিউড অভিনেত্রী। এক পর্যায়ে তাদের সঙ্গে খেলায় মেতে উঠেন তিনি।

তা ছাড়াও ক্যাম্পের ডি ব্লকের কমিউনিটি সেন্টারে রোহিঙ্গা স্বেচ্ছাসেবকদের সঙ্গে মতবিনিময় করেন অ্যাঞ্জেলিনা জোলি।

এ ব্যাপারে ডি-ব্লকের বাসিন্দা রোহিঙ্গা নেতা রশিদ উল্লাহ জানান, হলিউড অভিনেত্রী ডি-ব্লকের অন্তত ৩০ রোহিঙ্গা নারীর সঙ্গে কথা বলেছেন। এ সময় আবেগাপ্লুত হয়ে ধর্ষণের শিকার নারীদের বুকে জড়িয়ে ধরেন তিনি। জোলি তাদের ধৈর্য ধরার পরামর্শ দেন।

তিনি আরো জানান, বেশ কিছু সময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে কাটান। পরে বিকাল ৪টার দিকে তিনি ক্যাম্প ত্যাগ করে হোটেলে ফেরেন। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ