শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫০
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

অ্যাঞ্জেলিনা জোলি শিশুদের সঙ্গে খেললেন রোহিঙ্গা ক্যাম্পে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পরিদর্শনে এসে প্রায় ৩ ঘণ্টা রোহিঙ্গা নারী-পুরুষদের সঙ্গে কাটালেন হলিউড অভিনেত্রী ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় রোহিঙ্গা শিশুদের সঙ্গেও খেলায় মেতে উঠেন তিনি। গতকাল সোমবার দুপুর ১টায় টেকনাফ উপজেলার চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছিলেন এ হলিউড অভিনেত্রী।

জানা গেছে, পরিদর্শনকালে ক্যাম্পের জি, ই ও ডি ব্লকে রোহিঙ্গা বসতি ঘুরে ঘুরে দেখেন অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় রোহিঙ্গা নারী-পুরুষদের সঙ্গে কথা বলেন তিনি। মিয়ানমারে তাদের ভয়াবহ অভিজ্ঞতার কাহিনীও শোনেন। এ ছাড়াও ক্যাম্প পরিদর্শনকালে রোহিঙ্গা শিশুদের সঙ্গেও বেশ কিছু সময় কাটান এ হলিউড অভিনেত্রী। এক পর্যায়ে তাদের সঙ্গে খেলায় মেতে উঠেন তিনি।

তা ছাড়াও ক্যাম্পের ডি ব্লকের কমিউনিটি সেন্টারে রোহিঙ্গা স্বেচ্ছাসেবকদের সঙ্গে মতবিনিময় করেন অ্যাঞ্জেলিনা জোলি।

এ ব্যাপারে ডি-ব্লকের বাসিন্দা রোহিঙ্গা নেতা রশিদ উল্লাহ জানান, হলিউড অভিনেত্রী ডি-ব্লকের অন্তত ৩০ রোহিঙ্গা নারীর সঙ্গে কথা বলেছেন। এ সময় আবেগাপ্লুত হয়ে ধর্ষণের শিকার নারীদের বুকে জড়িয়ে ধরেন তিনি। জোলি তাদের ধৈর্য ধরার পরামর্শ দেন।

তিনি আরো জানান, বেশ কিছু সময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে কাটান। পরে বিকাল ৪টার দিকে তিনি ক্যাম্প ত্যাগ করে হোটেলে ফেরেন। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ