বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:০০
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

অস্ট্রিয়ান ভাইস চ্যান্সেলরের পদত্যাগ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: গোপন ভিডিও ফাঁস হওয়ায় অস্ট্রিয়ান ভাইস চ্যান্সেলর হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে পদত্যাগ করেছেন। একই সঙ্গে তিনি রাজনৈতিক সকল কর্মকাণ্ড থেকে নিজেকে বিরত রাখার ঘোষণা দিয়েছেন।

জার্মান পত্রিকা স্পিগেলের গোপন ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফাঁস হয়েছে। যেখানে হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে, ইউহান গুদেনুস এবং রাশিয়ান এক নারীর কথোপকথন রয়েছে। ভিডিওতে রাশিয়ান এক ব্যক্তির কাছ থেকে নিজ দলের নির্বাচনী প্রচারণার জন্য অর্থ সাহায্য চাইতে দেখা যায়।

ভিডিওটি গত বছর স্পেনের ইবিজার একটি অবকাশকেন্দ্রে ধারণ করা হয়। সেখানে হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে তার নির্বাচনী ক্যাম্পেইনের বিভিন্ন বিষয় এবং অস্ট্রিয়ার স্বনামধন্য পত্রিকা ক্রোনেন জাইতুং কেনার বিষয়ে আলোচনা করেন।

অস্ট্রিয়ার জাতীয় নির্বাচনের কিছুদিন আগে ভিডিওটি ধারণ করা হয়। ধারণা করা হচ্ছে, নির্বাচনে জেতার জন্য ভাইস চ্যান্সেলর হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে রাশিয়ান নারীর কাছে সাহায্য চেয়েছিলেন।

এদিকে ভিডিওটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর বিপুলসংখ্যক নাগরিক নতুন নির্বাচনের দাবিতে রাস্তায় মিছিল করছেন। এর মধ্যে তিনি পদত্যাগ করলেন।

অস্ট্রিয়ান চ্যান্সেলর ও পিপলস পার্টির চেয়ারম্যান সেবাস্টিয়ান কারজ এ বিষয়ে শিগগিরই বিবৃতি দেবেন বলে জানা গেছে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ