সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:০৪
দেশে প্রসবজনিত সর্বোচ্চ মাতৃমৃত্যু ঘটে রক্তক্ষরণে †জাড়াবাড়ীতে‡ জাকারিয়ার নির্যা‡তনের শিকার হ‡য় ৪টি পরিবার না‡যেহাল। এক সময়ের রাজপথের লড়াকু সৈনিক ছাত্রলীগে নেতা মিজানুর রহমান অর্থের অভাবে বিনা চিকিৎসায় পঙ্গুত জিবন যাপন করছে। পলাশবাড়ী থানা পুলিশের আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ মহড়া অনুষ্ঠিত ডোমারে নিটল টাটা মটরস্ লিমিটেড এর গাড়ী প্রদর্শনী ও ইফতার মাহফিল। ৪৯ ‘জমিদারে’র অধীনে রাজধানী খালেদা জিয়ার পক্ষে রিটের শুনানি আজ

অলিম্পিকে স্বর্ণজয়ী আশামনিকে সম্মাননা দিলেন জেলা প্রশাসক

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : সম্প্রতি আবুধাবীতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক অল গেম ২০১৯ হ্যান্ডবল প্রতিযোগীতায় স্বর্ণ পদক পাওয়া গাইবান্ধা জেলার মেয়ে আশামনি পুতুল কে সম্মননা ক্রেষ্ট প্রদান ও আশরাফুল আকন্দ ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ সিপি ফুটবল টিম ও বাংলাদেশ সিপি ফুটবল টিমে চুড়ান্তভাবে মনোনিত হওয়ায় তাকেও ক্রেষ্ট প্রদান করেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন।
আজ ২ এপ্রিল মঙ্গলবার সকালে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আশামনি পুতুল ও আশরাফুল আকন্দ কে এ সম্মাননা দেয়া হয়।
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের উত্তর ধর্মপুর গ্রামের আবুল হোসেন ও সালেহা বেগম দম্পতির কন্যা আশামনি পুতুল গোবিন্দগঞ্জ উপজেলার অনুভব অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী। সে স্পেশাল অলিম্পিক গেমে বিশ্বের ১৯০ দেশের প্রতিযোগীদের মধ্য থেকে হ্যান্ডবলে স্বর্ণপদক অজর্ন করে পুতুল। এছাড়া একই বিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফুল আকন্দ ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ সিপি ফুটবল টিম ও বাংলাদেশ সিপি ফুটবল টিমে চুড়ান্তভাবে মনোনিত হওয়ায় তাকেও ক্রেষ্ট প্রদান করা হয়।
এরআগে ‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় এর আয়োজন করে। সকালে র‌্যালিটি শহরের স্বাধীনতা প্রাঙ্গন থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমির সামনে এসে হয়। র‌্যালিতে জেলার বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়গুলোর শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ