মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৪৬
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

অপরাধ দমনে পলাশবাড়ীতে থানা পুলিশের মোটরসাইকেলে বিশেষ শো ডাউন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ অপরাধ দমন, অপরাধীদের গ্রেফতার ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোটরসাইকেল নিয়ে বিশেষ শো ডাউন করেছে গাইবান্ধার পলাশবাড়ী থানা পুলিশ।
পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিজবুল আলম মুন্সির নেতৃত্বে রবিবার (২৮ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে থানা থেকে বের হয় শো ডাউনটি। সাইলেন্ট বাজিয়ে শো ডাউনটি বিভিন্ন সড়ক ও বাজার প্রদণি করে। এতে থানার কর্মরত পুলিশ সদস্যরা অংশ নেয়।
পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়ার নির্দেশেই শো ডাউনের সময় বিভিন্ন অপরাধ দমন ও অপরাধীদের সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা এবং জনসচেতনতা বৃদ্ধির জন্য স্থানীয় জনসাধারণ সাথে আলোচনা করেন পুলিশ সদস্যরা।
এদিকে, রাতের বেলা হঠাৎ করে সাইলেন্ট বাজিয়ে পুলিশের মোটরসাইকেল শো ডাউনে আতষ্ক ছড়িয়ে পড়ে অপরাধীদের মধ্যে। এতে অনেক অপরাধীরা আত্মোপন করে। এছাড়া পুৃলিশের এমন শো ডাউন উপজেলা জুড়েই সাড়া ফেলেছে।
এ ব্যাপারে ওসি, হিজবুল আলম বলেন, ‘অপরাধ দমনে পুলিশি তৎপরতার সাথে জনগনের সচেতনতা গুরুত্বপূর্ণ। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, অপরাধীদের গ্রেফতার ও জানমাল রায় মোটরসাইকেল শো ডাউন করা হয়। প্রতিদিনে সড়ক, হাট-বাজার ও গ্রাম পর্যায়েও শো ডাউন অব্যহত থাকবে। এছাড়া চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসায়ীসহ অপরাধীদের গ্রেফতারে বিভিন্ন কৌশলেও মাঠে তৎপরতা চালাচ্ছে পুলিশ। যে কোন অপরাধ ও অপরাধীদের ব্যাপারের নির্ভয়ে তথ্য দিতে জনসাধরণের প্রতি অনুরোধ জানান তিনি’।
বর্তমানে ওসির দায়িত্বে থাকা (ওসি) হিজবুল আলমের নেতৃত্বে থানার কার্যক্রম ও পুলিশ সদস্যদের তৎপরতা বেড়েছে। অপরাধ দমনে গত কয়েকদিনে অভিযান চালিয়ে বেশ কয়েকটি জিআর মামলার আসামী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার এবং মাদক উদ্ধার করেছেন তিনি।
ওসি, হিজবুল আলম থানায় যোগদানের পর থেকেই যথেষ্ট কর্ম তৎপরতা ও আন্তরিকভাবে দায়িত্ব পালন করছেন। তার আন্তরিকতায় বর্তমানে অনেকটা স্বস্তি ও আস্থা ফিরছে স্থানীয় জনসাধারণের মাঝে। এমন তৎপরতা অব্যহত থাকলে উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকসহ অপরাধ দমন ও অপরাধীদের প্রতিহত করতে জনগন উদ্বুদ্ধ হবে বলে মনে করেন সুধি ও সচেতন মহল

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ