বুধবার,২৯শে মার্চ, ২০১৭ ইং,১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:২৬
ব্রিটিশ পার্লামেন্টে টিউলিপের ভাষণের পর ‘জয় বাংলা’ ধ্বনি আজ ফরিদপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী সীমান্ত প্রয়াসে নিয়োগ সৈয়দপুরে হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ৩১২ রান বাসাইলে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত বাসাইলে দুর্নীতি প্রতিরোধ কমিটির মানববন্ধন ও শপথবাক্য পাঠ

খানসামার ছাত্রী রাধা রানী ফ্রান্সে যাচ্ছে আন্তর্জাতিক গার্লডে’র অনুষ্ঠানে যোগদান দিতে

radha-rani-sarker
মোহাম্মদ সাকিব চৌধুরী,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক গার্লডে’র বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নিতে ২ অক্টোবর রবিবার ঢাকা ত্যাগ করবেন দিনাজপুর জেলার খানসামা উপজেলার হোসেনপুর ডিগ্রী কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী রাধা রানী সরকার ।

৩ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত বিভিন্ন কর্মসূচিতে তিনি ফ্রান্সের বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিার্থী, প্যারিসের মেয়র, পার্লামেন্ট মেম্বার ও সুশীল সমাজের আয়োজনে র‌্যালি, আলোচনা সভা, টেলিভিশন সাাৎকার বিতর্কসহ নানা কর্মসূচীতে অংশ নেবেন।

এসব অনুষ্ঠানে বাংলাদেশের পে রাধা রানী সরকার নিজ এলাকার শিশু অধিকার পরিস্থিতি, জন্মনিবন্ধন ও শিশু বিবাহ বন্ধে তার ও শিশুদলের ভূমিকা তুলে ধরবেন। প্ল্যান ইন্টারন্যাশনালের ফ্রান্স অফিসের আমন্ত্রণে রাধা রানী সরকার এসব কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছে ।

ফ্রান্সে যাবার অনুভূতি ব্যক্ত করে রাধা রানী সরকার বলেন, ”শিশু অধিকার প্রতিষ্ঠায় আমাদের অভিজ্ঞতা আমি সেখানে তুলে ধরতে চাই ” বর্তমানে তিনি সরকার বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রীর কমিউনিটি ডেভলপমেন্ট প্রকল্পে সুপারভাইসার হিসেবে কাজ করছেন।

হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মোনায়েম মিয়া এবিষয়ে অনুভূতি ব্যক্ত করে বলেন, তার জন্য আজ আমার প্রতিষ্ঠান গর্বিত, তার সফল্য কাম্য করি।

২০০৫ সাল থেকে রাধা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় পরিচালিত বাল্যবিবাহ প্রতিরোধ, সার্বিক স্যানিটেশন, গুণগত প্রাথমিক শিা নিশ্চিত করতে বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছেন।

রাধা রানী সরকার খানসামা উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের আরজি জুগির ঘোপা গ্রামের গোপাল চন্দ্র সরকার ও শান্তি রানী সরকারের মেয়ে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ