শনিবার,২৫শে মার্চ, ২০১৭ ইং,১১ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫৭
আজ সাকিবের শুভ জন্মদিন ‘গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে সর্বাত্মক উদ্যোগ নেওয়া হয়েছে’ তিস্তা চুক্তি এবার না হলেও কিছুদিন পরে হবে: কাদের কানাডার পার্লামেন্টে ইসলামোফোবিয়া বিরোধী প্রস্তাব পাস ভালুকায় ট্রাক উল্টে একই পরিবারের ৫জন সহ নিহত ১০ চকরিয়ায় বাস-ম্যাজিক গাড়ি মুখোমুখি সংঘর্ষে চালক নিহত, আহত-৬ মানিকগঞ্জে বিশ্ব যক্ষ্মা দিবস

যুক্তরাষ্ট্র থেকে সরকারি কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী

pm_35586মুক্তিনিউজ24.কম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে সফরকালেও দেশের গুরুত্বপূর্ণ সরকারি জরুরি কাজ করে যাচ্ছেন। কানাডা ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করার পর থেকেই তিনি এ কাজ করছেন।
প্রধানমন্ত্রী রবিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে আরো ১৫টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেকট্রোনিক স্বাক্ষর দিয়ে তা অনুমোদন করেন। তিনি বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের পাশাপাশি যুক্তরাষ্ট্র সফরের শেষ পর্যায়ে রয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ওই ১৫টি ফাইলসহ তিনি গত দুই দিনে মোট ২৪টি জরুরি ফাইল অনুমোদন করেছেন।
এর আগে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়টি গুরুত্বপূর্ণ ফাইল অনুমোদন করেন।
করিম বলেন, প্রধানমন্ত্রী তার সরকারি কার্যক্রম স্বাভাবিক রাখতে আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জরুরি সব ফাইল অব্যাহতভাবে তার কাছে পাঠাতে তার দফতরকেও নির্দেশ দিয়েছেন।
শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটাল পদক্ষেপের সুযোগ নিয়ে ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়।
প্রধানমন্ত্রী আগামী ২৯ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং এর পরদিন দেশে ফিরবেন।
প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দেশে ফিরলে দলটি জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা এবং কানাডার সঙ্গে ‘ফলপ্রসূ’ দ্বিপক্ষীয় আলোচনার জন্য তাকে সংবর্ধনা দেবে।
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ