রবিবার,২৬শে মার্চ, ২০১৭ ইং,১২ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:২১
আজ মহান স্বাধীনতা দিবস জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন গুনারত্নেকে ফেরালেন সাকিব মানিকগঞ্জে গণহত্যা দিবস পালিত ফরিদপুরে পুলিশের বিশেষ অভিযানে শতাধিক আটক পাঁচবিবির আদিবাসী কিশোরীর সাফল্য লালপুরে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় গণহত্যা দিবস পালিত

জীবিকার টানে ঈদের আনন্দ শেষে স্বস্তিতে কর্মস্থলে ফিরছে চিরিরবন্দরের মানুষ

444

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:
অর্থনৈতিক কেন্দ্রিকরণের কারনে মেনে নিতে হয় প্রিয় জনকে ছেড়ে যাওয়ার কষ্টকে। জীবিকার টানে যে লাখ লাখ মানুষ এই রাজধানী শহরে বাস করে। প্রিয় জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে অনেক ঝুকি ঝামেলা পেরিয়ে ঢাকা নামের রাজধানী শহরটাকে ফাঁকা করে দিয়েছে শেকড়রের টানে গ্রামেরর দিকে ছোটেন অগুণতি মানুষ। তবে সেই আনন্দ না ফুরোতেই আসে ফেরার ডাক। জীবন-জীবিকার টানে ছুটেঁ আসতে আবার কর্মস্থলে, ব্যস্ততার ভীড়ে।

তাই ঈদের দু দিনই যাদের ছুটি শেষ হচ্ছে তারা আজই ঢাকামুখী হতে শুরু করেছেন। ঈদ শেষে মানুষ ফিরতে শুরু করেছে কর্মস্থলে। চিরিরবন্দরে স্টেশন ও বাস টার্মিনাল ও রানীরবন্দর গ্রামীরশহর বাস টার্মিনালে এখন উপচে পড়া ভীড়।

তারা জানান ফিরতে ইচ্ছে না করলেও, জীবিকার জন্য আসতেই হচ্ছে এই শহরে। আবার অনেকে ফিরছে স্কুল-কলেজের ছুটি নেই বলে। প্রাইভেট বিশ্ববিদ্যালয় পড়ুরা ছাত্র মাসুদ আমাদেরকে জানান, ৬ দিনের ছুটিতে এসেছিলাম। আবার ফিরে যাচ্ছি যানযটের নগরিতে। পরীা আছে এজন্য ফিরতে হচ্ছে খুব তারাতারি।

ুিচরিরবন্দর রানীরবন্দর বালাপাড়া নিবাসি সেলিম জানান, গ্রামের বাড়ি, পরিবার প্রিয় জনকে ছেড়ে যেতে ইচ্ছে করছে না। কিন্তুু কি করবেন চাকরি করি। আমার উপার্জন দিয়ে ১টি সংসার চলে। তাই যাই ইট পাথরের দেয়ালে। চিরিরবন্দর এর প্রায় ৭০ হাজার মানুষ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন কর্মস্থলে রয়েছেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ