শনিবার,২৫শে মার্চ, ২০১৭ ইং,১১ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫৬
আজ সাকিবের শুভ জন্মদিন ‘গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে সর্বাত্মক উদ্যোগ নেওয়া হয়েছে’ তিস্তা চুক্তি এবার না হলেও কিছুদিন পরে হবে: কাদের কানাডার পার্লামেন্টে ইসলামোফোবিয়া বিরোধী প্রস্তাব পাস ভালুকায় ট্রাক উল্টে একই পরিবারের ৫জন সহ নিহত ১০ চকরিয়ায় বাস-ম্যাজিক গাড়ি মুখোমুখি সংঘর্ষে চালক নিহত, আহত-৬ মানিকগঞ্জে বিশ্ব যক্ষ্মা দিবস

প্রধানমন্ত্রীর কার্যালয়ে উন্নয়ন বিষয়ক প্রস্তাব উপস্থাপন

pm-pp_32687মুক্তিনিউজ24.কম ডেস্ক: প্রধানমন্ত্রীর কার্যালয়ে ‘উচ্চ প্রবৃদ্ধি ও মাথাপিছু আয়, দক্ষতা উন্নয়ন এবং প্রাতিষ্ঠানিক সংস্কার প্রস্তাব’ শীর্ষক একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়েছে। আর এ উপস্থাপনা অত্যন্ত আগ্রহের সাথে প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার বিকেলে গণভবনে এ  পাওয়ার পয়েন্ট উপস্থাপনা প্রদর্শন করা হয়। অর্থ বিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ এ পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান। প্রস্তাবে বলা হয়, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে এবং দেশে সামাজিক স্থিতিশীলতা বজায় রাখার লক্ষ্যে দ্রুত প্রবৃদ্ধি অর্জন এবং দক্ষতা বৃদ্ধিতে কর্মক্ষম মানুষকে উৎপাদনশীল মানব সম্পদে পরিণত করা ছাড়া কোন বিকল্প নেই। এতে আরও বলা হয়, রূপকল্প- ২০২১ অর্জনে সরকার ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিল গঠন করেছে। সরকার জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি অনুমোদন করেছে। এছাড়া ৬টি দক্ষতা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন এবং ১২টি শিল্প দক্ষতা কাউন্সিল গঠন করেছে।
পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জাতীয় দক্ষতা উন্নয়ন কমিটি বিষয়ক নির্বাহী কমিটিও গঠন করেছে। সরকার মানব সম্পদের উন্নয়নে প্রশিক্ষণ কর্মসূচি জোরদারে এবং জনশক্তির দক্ষতা বৃদ্ধিরও পদক্ষেপ গ্রহণ করেছে। সরকার আশা করছে এসব কর্মসূচি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে কার্যকর ভূমিকা পালন করবে এবং এরফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়িত হবে। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এবং সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ