বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন এমপি শিবলী সাদিক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন এমপি শিবলী সাদিক

এন,এম,সজীব(দিনাজপুর)বিরামপুর সংবাদাতা: দিনাজপুর- ৬ আসনের উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি প্রত্যাশী- নবাবগঞ্জ,বিরামপুর,হাকিমপুর,ঘোড়াঘাট তথা চার উপজেলার গণমানুষের আস্তাভাজন উত্তর জনপদের জনপ্রিয় ব্যক্তিত্ব ও নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমপি শিবলী সাদিক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র জম্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এছাড়াও এমপি শিবলী সাদিক মহোদয়ের নির্দেশনায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত করেন দলের নেতাকর্মীগন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আজ বৃহস্পতিবার। ১৯৪৭ সালের (২৮ সেপ্টেম্বর) গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি । স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী জন্মদিনে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।
প্রধানমন্ত্রী তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে গত ২২ সেপ্টেম্বর অন্যান্য বিশ্বনেতাদের অংশগ্রহণে ইউএনজিএ’র সাধারণ আলোচনায় অন্যান্য বছরের মতো বাংলায় ভাষণ দেন।

শেখ হাসিনার পরবর্তী ইতিহাস একবিংশ শতকের অভিযাত্রায় তিনি কীভাবে বাঙালি জাতির কান্ডারী হয়েছেন তারই ইতিহাস। বঙ্গবন্ধু যে সোনার বাংলার গড়ার স্বপ্ন দেখতেন সেই স্বপ্ন রূপায়নের দায়িত্ব নিয়ে বাঙালি জাতির আলোর দিশারী হওয়ার ইতিহাস। ১৯৮১ সালে আওয়ামী লীগের দ্বিবার্ষিক সম্মেলনে তাকে দলের সভাপতি নির্বাচিত করেন। আর ঐ বছরেরই ১৭ মে দীর্ঘ ৬ বছর প্রবাস জীবনের অবসান ঘটিয়ে মাতৃভূমি বাংলাদেশে ফিরে আসেন। তিনি ১৯৯০ সালের ঐতিহাসিক গণআন্দোলনে নেতৃত্ব দেন। আওয়ামী লীগ ১৯৯৬ সালের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে দীর্ঘ ২১ বছর পর সরকার গঠন করে এবং তিনি বছরের ২৩ জুন প্রথমবারের মতো তিনি দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। তাকে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড নিক্ষেপ করে হত্যার ষড়যন্ত্র করা হয়। তিনি অলৌকিকভাবে বেঁচে গেলেও ঐ হামলায় ২৪ জন নিহত এবং ৫শ’ নেতা-কর্মী আহত হন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দুই-তৃতীয়াংশের বেশি আসন নিয়ে বিশাল বিজয় অর্জন করে। এই বিজয়ের মধ্যদিয়ে শেখ হাসিনা দ্বিতীয় বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালের ৫ জানুয়ারি তৃতীয়বার এবং ২০১৮ সালের ডিসেম্বরে সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন