শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ঝিনাইগাতীতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

ঝিনাইগাতীতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : সারা দেশের ন্যয় শেরপুরের ঝিনাইগাতীতে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। ৩০ এপ্রিল রবিবার সকাল ১০ টায় একযোগে এসব পরীক্ষা শুরু হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, এবছর ঝিনাইগাতী উপজেলার ৭টি ভ্যানুতে  ২০টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ হাজা ৭শত ১৭জন, ১৪টি মাদ্রাসা থেকে ৩শত ৩৬জন এবং ভোকেশনাল স্কুল থেকে ১শত ৩৬জন পরীক্ষার্থী এসব পরিক্ষায় অংশ গ্রহন করে। পরীক্ষার ভ্যানুগুলো ছিল, ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজি অছি আমরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়, ঝিনাইগাতী মহিলা ডিগ্রী কলেজ, ঝিনাইগাতী দারুল ইসলাম দাখিল মাদ্রাসা, আহম্মদনগর উচ্চ বিদ্যালয় ও দিঘীরপাড় ফাযিল মাদ্রাসা। প্রথম দিনে মাদ্রাসাগুলোর পরীক্ষা ছিল কুরআন মাজিদ এবং স্কুলগুলোতে ছিল বাংলা ১ম পত্র।
এসব পরীক্ষাথীদের মধ্যে বিভিন্ন বিদ্যালয়ের অনুপস্থিত ছিল ১৭জন, এবং মাদ্রাসার ২২জন।
আইনশৃঙ্খলা রক্ষার্থে ঝিনাইগাতী থানা পুলিশ কেন্দ্রগুলোতে পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত নিষ্টার সাথে দ্বায়িত্ব পালন করেন। অপরদিকে বিভিন্ন কেন্দ্রে নিয়োজিত ট্যাক অফিসারগণ কগা নিরাপত্তার মধ্যে দিয়ে তারা তাদের দ্বায়িত্ব পালন করেন।
উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদ সকল কেন্দ্রগুলো পরিদর্শন করেন। পরীক্ষা চলাকালীন সময়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন