সোমবার,২৩শে অক্টোবর, ২০১৭ ইং,৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:২৪

উদ্বিগ্ন ভারত, রোহিঙ্গাদের ফেরত নিতেই হবে: সুষমা পাঁচবিবির আটাপাড়া সীমান্তে সাড়ে ৬ লাখ টাকাসহ তালিকাভূক্ত হুন্ডি ব্যাবসায়ী আটক ফুলবাড়ীতে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” পালিত ॥ স্ত্রীর অধিকার পেতে চাই : মিলা ফকিরহাটে অবিরাম বৃষ্টির ফলে শত শত পরিবার সহ কৃষি জমি পানিতে নিমজ্জিত সংস্কারের অভাবে দুমকির এলজিইডির ফুট ব্রিজটি এখন মরণ ফাঁদ ॥ চিরিরবন্দরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত

দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার আগামী ৭ আগষ্ট ভোট গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন ॥

 ৯টি ভোট কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত

download (2)
দিনাজপুর  প্রতিনিধি ॥ দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১২, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৩ ও সাধারণ কাউন্সিলর পদে ৬২সহ ৯৭ জন প্রার্থীকে বাছাই শেষে বৈধ ঘোষনা করা হয়েছে। ৯টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত।
দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১২, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ ও সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জনসহ ৯৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বুধবার মনোনয়নপত্র বাছাই শেষে সাধারণ কাউন্সিলর পদে ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়। ৯৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। আগামী ২২ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের সর্বশেষ তারিখ নির্ধারিত রয়েছে। ২৩ জুলাই প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও প্রার্থীদের সাথে সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত করা হবে। আগামী ৭ আগষ্ট সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ করা হবে।
ঘোড়াঘাট পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার ১৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৫৫২ এবং মহিলা ভোটার ৮ হাজার ৬৪৫ জন। গতবার এ পৌরসভায় ১৪ হাজার ৫৫ জন ভোটার ছিল। এবারে ৩ হাজার ১৪২ জন নতুন ভোটার অন্তর্ভুক্ত হয়েছে।
দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন জানান, ঘোড়াঘাট পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫৪টি ভোট কক্ষ স্থাপন করা হবে। সুষ্ঠ ও ত্রুটিমুক্ত নির্বাচন গ্রহণের জন্য ৯টি ভোট কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ ও স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোট গ্রহণের জন্য ভোট কেন্দ্রে পুলিশ ও আনসার বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশের টহল ব্যবস্থা থাকবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ