বৃহস্পতিবার,২২শে জুন, ২০১৭ ইং,৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২৫

এবারে 2017-2018 অর্থ বছরের বাজেটে বরাদ্দ নেই বেসরকারী স্কুল কলেজ মাদরাসা এমপিও ভুক্ত বন্ধ অবসর নিলেন লুক রঞ্চি মূত্র থেকে বিদ্যুৎ, চার্জ দেয়া যাবে স্মার্ট ফোন! ইরানি ক্ষেপণাস্ত্র সাজিয়ে রাখার জন্য তৈরি হয়নি’ ৪০ বছর পুরনো কমপিউটারের দাম তিন কোটি! ৯৫৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে চাল সিন্ডিকেট ঈদুল ফিতরের চাঁদ দেখা কমিটির বেঠক ২৫ জুন

৬ বছরে ৩১ লাখ পর্যটক বাংলাদেশ ভ্রমণ করেছে : মেনন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান  মেনন বলেছেন, গত ৬ বছরে ৩১ লাখ ২২ হাজার ৭৫৬ জন পর্যটক বাংলাদেশ ভ্রমণ করেছে।

আজ সোমবার সংসদে সরকারি দলের সামশুল হক চৌধুরীর এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এর মধ্যে ২০১০ সালে বাংলাদেশে পর্যটক আসছে ৫ লাখ ৩০ হাজার ৬৬৫ জন, ২০১১ সালে বাংলাদেশে পর্যটক আসছে ৫ লাখ ৯৩ হাজার ৬৭৭ জন, ২০১২ সালে বাংলাদেশে পর্যটক আসছে ৫ লাখ ৮৮ হাজার ১৯৩ জন, ২০১৩ সালে বাংলাদেশে পর্যটক আসছে ২ লাখ ৭৭ হাজার ৫৯৬ জন, ২০১৪ সালে বাংলাদেশে পর্যটক আসছে ৪ লাখ ৮৯ হাজার ৫৩১ জন এবং ২০১৫ সালে বাংলাদেশে পর্যটক আসছে ৬ লাখ ৪৩ হাজার ৯৪ জন।
পর্যটনমন্ত্রী বলেন, বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। বিদেশি পর্যটকদের বাংলাদেশে ভ্রমণে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিদেশী ট্যুর অপারেটর বা পর্যটনবিষয়ক সাংবাদিক বা লেখক বাংলাদেশে পরিচিতিমূলক ভ্রমণে নিয়ে আসার জন্য কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।
তিনি বলেন, বাংলাদেশের ট্যুর অপারেটরগণ যাতে সম্ভাবনাময় সোর্স দেশগুলোর ট্যুর অপারেটরদের সাথে ব্যবসায়িক সম্পর্ক গড়ে তুলতে পারে সে লক্ষ্যে বিজনেস টু বিজনেস সভার আয়োজন করা হচ্ছে।
মেনন বলেন, ডিজিটাল ও অনলাইন মাধ্যমে বাংলাদেশে ভ্রমণ সংক্রান্ত তথ্য যাতে পর্যটকগণ সহজে পেতে পারেন সে লক্ষ্যে ওয়েবসাইট হালনাগাদ করা হচ্ছে।
পর্যটনমন্ত্রী বলেন, দেশি-বিদেশি পর্যটকদের জন্য ‘ভিসা অন এরাইভেল’র পরিধি বাড়িয়ে আরও বেশ কয়েকটি দেশকে অন্তর্ভুক্তকরণের লক্ষ্যে সেমিনার আয়োজন করা হচ্ছে।
মেনন বলেন, বিটিভি নির্মিত প্রামাণ্যচিত্র এবং টিভিসি দেশের পর্যটন বিপণনে বিশেষ ভূমিকা রেখেছে এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জন করেছে।
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ