সোমবার,১৮ই জুন, ২০১৮ ইং,৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩৬
ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ১৬ আজও ঢাকা ছাড়ছে মানুষ ঢাকায় ফিরছেন কর্মজীবীরা চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ২৪ জুন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল আজও কমলাপুরে ঘরমুখো যাত্রীদের ভিড় সরকারি অফিস খুলছে আগামীকাল

৬ বছরের শিশুকে বিয়ে করল ৬০ বছরের বৃদ্ধ

2016-07-30_3_468792_24748                              মুক্তিনিউজ ২৪.কম ডেস্ক :এবার ৬ বছরের শিশুকে বিয়ে করল ৬০ বছরের বৃদ্ধ। ৬ বছরের শিশুকে বিয়ে করার অপরাধে জেলও হল ৬০ বছরের বৃদ্ধের। ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের ঘোর প্রদেশে। নাবালিকাকে বিয়ে করার অপরাধে গত শুক্রবার মহম্মদ করিমকে গ্রেফতার করে আফগান পুলিশ।

গ্রেফতার হওয়ার পর করিম দাবি করেন, ওই ছয় বছরের মেয়েটিকে তার বাবা-মা আল্লাহর নামে উৎসর্গ করে করিমের হাতে তুলে দেন। তাদের মতেই এই বিবাহ সম্পন্ন হয়েছিল বলে করিম দাবি করেন।

এদিকে শিশুটিকে জিজ্ঞাসাবাদ করে বিশেষ কিছুই জানতে পারেনি পুলিশ। শুধু তার অবস্থা দেখে বোঝা গিয়েছে খুবই ভয় পেয়েছে সে। শিশুটিকে প্রশ্ন করা হলে সে বারবার বলতে থাকে, ‘আমি ওই লোকটাকে খুব ভয় পাই।’

মেয়েদের বাল্যবিবাহ আফগানিস্তানে একটি বড় সমস্যা। গত কয়েকদিন আগেই স্বামী এবং তার পরিবারের অত্যাচারের ফলস্বরূপ ১৪ বছরের এক অন্তঃসত্ত্বা কিশোরী ঘোর প্রদেশেই আগুনে পুড়ে মারা গিয়েছে। এই ঘটনার পর থেকেই সচেতনতা বাড়িয়েছে আফগান প্রশাসন। বর্তমানে ওই ছয় বছরের শিশু আনওয়ারি নারী সুরক্ষা সেলের তত্বাবধানে রয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ