বুধবার,২৬শে জুলাই, ২০১৭ ইং,১১ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৪৮

খেলতে খেলতে এবার হবে ‘রূপচর্চা’! তমা মির্জার ‘গ্রাস’ মুক্তি পাচ্ছে ২৮ জুলাই বলিউডে স্বজনপোষণ বিতর্ক নিয়ে বিরক্ত বিদ্যা আল-ফুযাইরাতে শিষ্যদের নিয়ে ফুরফুরে ম্যারাডোনা পৃথিবীর বুকে উজ্জ্বল আলোর নাচন! জাকারবার্গ দায়িত্বজ্ঞানহীনের মত আচরণ করছেন: মাস্ক এলিয়েন খুঁজতে অণুবীক্ষণ যন্ত্র

৫ লাখ টাকায় বেচে যেতে পারে অসুস্থ্য স্কুল ছাত্র হৃদয়

parbatipur-dinajpur-photo-sani-21-9-16
সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
লিভারের জটিল রোগে আক্রান্ত হৃদয় (১৪)’র চিকিৎসায় সবটুকু সামর্থ নিঃশেষ করে এখনও তাকে সুস্থ্য করতে না পারায় অসহায় মা হেনা বেগম ছেলের চিকিৎসায় দেশবাসীর কাছে সহায়তা চান। হৃদয় কেরানীগঞ্জ আটি পাচদোনা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র। ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার আটি গ্রামের মৃত রমজান আলীর ছেলে হৃদয়।
জানা যায়, গত১০ জুলাই/১৬ হৃদয় লিভারে মারাত্মক রোগে আক্রান্ত হলে তাকে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে পরীক্ষা নিরিক্ষা শেষে গ্যাস্টো লিভার হাসপাতালে রেফার্ড করা হয়। গ্যাস্টো লিভার বি.আর.বি হাসপাতালে ১০ দিন বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করে প্রায় দুই লক্ষাধিক টাকা ব্যায়ের পর হৃদয়কে বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে (পিজি) ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ প্রায় ১ মাস পর গত ২০ আগষ্ট/১৬ ডাঃ প্রফেসর জুলফিকার আলী খান হৃদয়ের শরীরে প্রথম অস্ত্রপচার করেন। তার অস্ত্রপচার সফল হয়েছে বলা হলেও প্রকৃত পে তা ব্যর্থ হয়। এতে রোগীর অবস্থা আরো খারাপ হলে এর ১১ দিন পর ৩১ আগষ্ট/২০১৬ ডাঃ বিধান চন্দ্র আবার হৃদয়ের শরীরে অস্ত্রপচার করেন। দুটি অপারেশন এবং বাইরে থেকে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষায় প্রায় ৭ লক্ষাধিক টাকা খরচ হয়ে যায়। অভিভাবকহীন বিধবা মা তার সংসারের সকল সহায় সম্বল বিক্রি করে এবং আত্মীয় স্বজনের কাছে সাহয্য ও ধার দেনা করে হৃদয়ের চিকিৎসা ব্যয় মিটিয়ে পরিবারটি প্রায় নিঃস্ব হয়ে পড়েছে।
হৃদয় প্রায় ২ মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালের (সাবেক পিজি) কেবিন ব্লকের ৪ র্থ তলায় ৪১৮/এ রুমে ভর্তি রয়েছে। তার প্রতিদিনের চিকিৎসায় ব্যয় হচ্ছে প্রায় ১৫ হাজার টাকা। একজন বীর মুক্তিযোদ্ধার নাতি হয়েও হৃদয় হাসপাতালে কোন সুবিধা পায়নি। হৃদয় সুস্থ্য হয়ে তার মায়ের কোল ফিরতে কমপে আরো প্রায় ৫ লাখ টাকা প্রয়োজন ডাক্তারা জানিয়েছেন।
অসুস্থ্য হৃদয়ের মা হেনা বেগম (৩৩) বলেন, সংসারের স্থাবর অস্থাবর যা সম্বল ছিল সব নিঃশেষ করে ছেলের চিকিৎসা করেছি। এখন নিরুপায় হয়ে দেশবাসীর কাছে আকুল আবেদন জানাচ্ছি। আপনাদের সহযোগিতা পেলে আমার ছেলে সুস্থ্য হয়ে আবার আমার কোলে ফিরে আসতে পারবে। এজন্য আপনাদের সাহায্য ছাড়া আমার সামনে আর কোন পথ খোলা নেই।
তাই কোন সহৃদয় ব্যাক্তি হৃদয়কে সাহায্য পাঠাতে চাইলে নিম্নের ব্যাংক এ্যাকাউন্ট নং- মোঃ সাখাওয়াত হোসেন হিসাব নং- ১৬০১১৮২৭৮৩, ডাচ বাংলা ব্যাংক, মীরপুর-১০ সার্কেল, ঢাকা এবং বিকাশ নং- ০১৮৬১৫৩৬৬৪৫।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ