মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১:৪৬
গাইবান্ধার ৭টি উপজেলায় ৬৬৫টি পূজা মন্ডপ ও মন্দিরে দুর্গা পুজার প্রস্তুতি গাইবান্ধায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাদুল্লাপুরে সেলাই মেশিন বিতরণ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার। ঝিনাইগাতীতে অপহরণের পর স্কুল ছাত্রী ধর্ষণঃ গ্রেফতার-২ ফুলবাড়ীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মীনা দিবস পালিত নীলফামারীতে ১১৭ পিস ইয়াবা ব্যবসায়ী আটক

৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে ইংল্যান্ড

2 years ago , বিভাগ : খেলাধুলা,
bd-vs-engমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডকে চেপে ধরেছে বাংলাদেশ। ৪৫ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ইংল্যান্ড। ২৭.১ ওভার শেষে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েছে ইংল্যান্ড। ব্যাট করছেন বেন স্টোকস (৮) ও বেয়ারস্টো (০) । ফিরে গেছেন মঈন আলী (১৪), গ্যারি ব্যালান্স (৯), বেন ডাকেট (১৫), জো র“ট (১), অ্যালিস্টার কুক (১২)।
অভিষেকে প্রথম ইনিংসে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হেনেছিলেন মেহেদী হাসান মিরাজ, নিয়েছিলেন ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসেও ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন তরুণ অফস্পিন অলরাউন্ডার। তার পঞ্চম ওভারে মাহমুদউল্লাহকে ক্যাচ দিয়ে ফেরেন অ্যালিস্টার কুক (১২)। পরের ওভারেই সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউ জো রুট (১)। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। নিজের পরের ওভারে এসে বেন ডাকেটকেও ফেরান সাকিব। মুমিনুলকে ক্যাচ দেয়ার আগে ডাকেট করেন ১৫ রান। লাঞ্চের আগে ২৮ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড।
লাঞ্চের পর দ্রুতই আউট হয়ে ইংল্যান্ডের চাপ আরো বাড়িয়ে দেন গ্যারি ব্যালান্স। তাইজুল ইসলামের প্রথম বলেই ইমরুল কায়েসকে ক্যাচ দেন ব্যাল্যান্স (৯)।
প্রথম ইনিংসে বাংলাদেশের বোলারদের বেশ ভুগিয়েছিলেন মঈন আলী। বাঁহাতি ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেননি। ১৪ রান করে সাকিবের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মঈন। তখন ৬২ রানেই ৫ উইকেট নেই সফরকারীদের।
এর আগে অনেকটা আশা নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল বাংলাদেশ। তবে সবাইকে হতাশ করে আগের দিনের ৫ উইকেটে ২২১ রানের সঙ্গে মাত্র ২৭ রান যোগ করতেই শেষ বাকি ৫ উইকেট। যেখানে টাইগাররা স্বপ্ন দেখছিল লিড নেয়ার উল্টো সেখানে ৪৫ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংস শেষ করল মুশফিক বাহিনী।
প্রথম ইনিংসে ইংলিশদের থেকে ৭২ রান দূরে থেকে তৃতীয় দিন ব্যাটিং শুরু করে টাইগাররা। তবে দিনের দ্বিতীয় বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। মঈন আলীর বলে ডাউন দা উইকেটে মারতে আসলে বল মিস করেন সাকিব। উইকেট রক্ষক বেয়ারস্টো সহজেই স্টাম্পিং করেন।
সাকিবের বিদায়ের পর সাজঘরে ফেরেন শফিউল। আদিল রশিদের বলে বিগ শট নিতে গিয়ে স্টুয়ার্ট ব্রডের হাতে মিডঅনে ক্যাচ তুলে দেন ২৯ বলে ২ রান করা শফিউল। এরপর অভিষেকে বল হাতে জ্বলে উঠলেও ব্যাট হাতে ব্যর্থ হন মিরাজ। স্টোকসের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ব্যক্তিগত ১ রান করে সাজঘরে ফেরেন।
আর এক ওভারে সাব্বির রহমান ও কামরুল ইসলাম রাব্বিকে ফিরিয়ে ২৪৮ রানে বাংলাদেশকে গুটিয়ে দেন বেন স্টোকস। স্লিপে ক্যাচ দিয়ে শেষ হয় সাব্বিরের  ৩২ বলে ১৯ রানের ইনিংস। আর ঐ ওভারেই শূন্য রানে বোল্ড হন আরেক অভিষিক্ত ক্রিকেটার রাব্বি।
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ