শনিবার-২০শে এপ্রিল, ২০১৯ ইং-৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:০৯
নারায়ণগঞ্জে বাহারি রঙের ঘুড়ি উৎসব পার্বতীপুর মধ্যপাড়া খনিতে ১৬ দিন ধরে পাথর উত্তোলন বন্ধ কাল ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী কল্পনাকে জাগ্রত করেই সঠিক সাফল্য অর্জিত হয় দিনাজপুরের হাকিমপুরের লোহা, চম্বুক ও চুনা পাথরের খনি আবিস্কারে দ্বিতীয় পর্যায়ে ভূমি জরিপ শুরু করেছে বাংলাদেশ ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর। । বড়পুকুরিয়া কয়লাখনি এলাকায় সড়ক দূর্ঘটনায় খনি শ্রমিক নিহত ॥ চিরিরবন্দরে ইজিবাইক ছিনতাই॥

চালুর ৩০ মিনিট পরেই যান্ত্রিক ত্রুটির কারণে

৩ দিন ধরে বন্ধ রয়েছে রংপুর চিনিকলের আখ মাড়াই কার্যক্রম

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ চালুর ৩০ মিনিট পরেই যান্ত্রিক ত্রটির কারণে বন্ধ হয়ে গেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জের একমাত্র কৃষিভিত্তিক ভারি শিল্প কারখানা রংপুর সুগার মিল। মিলটি গত শুক্রবার বিকেলে ২০১৮-১৯ আখ মাড়াই মৌসুমের কার্যক্রম শুরু করেছিল। কিন্ত মাড়াই শুরুর ৩০ মিনিট পর যান্ত্রিক ত্রুটির কারণে মিলটি বন্ধ হযে যায়। অনেক চেষ্ঠা করেও গতকাল সোমবার বিকাল বিকাল ৪টা পর্যন্ত ত্রুটি সাড়াতে না পারায় গত ৩ দিন ধরে বন্ধ রয়েছে। চিনিকলের আখ মাড়াই কার্যক্রম।

চিনিকল সুত্রে জানান গেছে, বয়লারের পর্যাপ্ত স্টিম না হওয়ার কারণে মাড়াই কার্যক্রম বন্ধ রয়েছে। এ ঘটনায় আখচাষীরা তীব্র ক্ষোভ প্রকাশ করে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের অদক্ষতাকেই দায়ী করছেন। তারা জানান, গত ৩ দিন যাবত চিনিকল বন্ধ থাকায় চিনিকলে সরবরাহের জন্য আনা তাদের উৎপাদিত আখ শুকিয়ে তারা আর্থিক লোকসানের সন্মুখীন হচ্ছেন। অবিলম্বে চিনিকলের অদক্ষ কর্মকর্তাদের সরিয়ে দক্ষ কর্মকর্তা দিয়ে চিনিকলটি পুনরায় চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের প্রতি দাবী জানিয়েছেন।

চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ¦ আনোয়ার হোসেন আকন্দের সাথে মোবাইলে ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করে নাই।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ