বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:২৩
পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে পুলিশের হাতে মাদক সহ ২ মহিলা আটক ॥ উন্মুক্ত হলো ঠাকুরগাঁও বিজিবি হাসপাতাল

৩ কোটি টাকা শুল্ক ফাঁকি : বিএমডব্লিউ জব্দ

 m24 copy                  মুক্তিনিউজ২৪.কম ডেস্ক :  ৩ কোটি টাকা শুল্ক ফাঁকি ও ভুল তথ্য দিয়ে নিবন্ধন করায় রাজধানীর মিরপুর থেকে একটি বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছে শুল্ক ও গোয়েন্দা অধিদফতর। গতকাল সোমবার রাতে মিরপুরের দারুস সালামের ১৬/এ নম্বর বাসার নিচতলার গ্যারেজ থেকে গাড়িটি জব্দ করা হয়।
শুল্ক অধিদফতরের গোয়েন্দা বিভাগের উপপরিচালক শরিফ আল হাসান জানান, ৩ কোটি টাকা শুল্ক ফাঁকির অভিযোগে রাজধানীর মিরপুর দারুসসালামের ১৬/১, আনন্দ নগর এর মো. শহীদুল্লাহর বাসা থেকে পরিত্যক্ত অবস্থায় এটি উদ্ধার করা হয়। নীল রঙের বিএমডাব্লিউ গাড়িটির মডেল নম্বর ৭৩০ এলআই। ৩ হাজার সিসির গাড়িটি ২০০৬ সালের তৈরি।
খোঁজ নিয়ে জানা যায়, গাড়ির বর্তমান ব্যবহারকারী গুলশান-১ এর রোপেন নামে এক ব্যবসায়ী। গাড়িটিতে ডিজিটাল রেজিস্ট্রেশন ‘ঢাকা মেট্রো ভ ১১- ১৩৬৩’ ব্যবহার করা হয়েছে।
বিআরটিএ হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই রেজিস্ট্রেশন নম্বরটি ২০০৯ সালের, যা ১৯৯২ সালে তৈরি ২৫০০ সিসির বিএমডব্লিউ, চেসিস নং WBAHC ১২০৩০৩৪৩০৪৯৮, এবং গাড়ির মালিক এ এম ফারুক হিসেবে নিবন্ধিত।
কিন্তু সরেজমিনে যাচাই করে দেখা যায় যে, এটির প্রকৃত চেসিস নম্বর WBAHN220XODE ৯৭০০১, যা ২০০৬ সালে তৈরিকৃত ৭৩০ Li মডেলের ৩০০০ সিসির বিএমডব্লিউ। অর্থাৎ দীর্ঘদিন ধরে এতে ভুয়া নম্বর প্লেট ব্যবহার করা হয়েছে।
শুল্ক গোয়েন্দারা ধারণা করছে, কারনেট সুবিধার অপব্যবহার করে অবৈধভাবে শুল্ককর ফাঁকি দিয়ে ওই ব্যক্তি গাড়িটি ব্যবহার করছিলেন। শুল্কসহ গাড়ির মূল্য প্রায় ৩ কোটি টাকা। গাড়িটি বর্তমানে শুল্ক গোয়েন্দা সদর দফতরে আটক অবস্থায় রাখা হয়েছে।
প্রাথমিক তথ্য অনুযায়ী, সম্প্রতি অবৈধ বিলাসবহল গাড়ি আটকের ঘনঘন অভিযানে গাড়ির মালিক মিরপুরের ওই গ্যারেজটিতে লুকিয়ে রাখেন।
এখন অন্যান্য আইনগত প্রক্রিয়া চলছে। আরো অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক শরিফ আল হাসান।এবিনিউজ
আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ