মঙ্গলবার,২৩শে অক্টোবর, ২০১৮ ইং,৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:১৫
ইবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের কমিটি ওষুধ না খেয়েও দূর করা যায় ফ্যাটি লিভারের সমস্যা রাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ায় শিক্ষার্থীর কারাদণ্ড আদা-লেবু-মধুর মিশ্রণ কমাবে স্ট্রেস শ্রীমঙ্গলে জবাই করা মায়া হরিণ জব্দ ‘প্রেমের আগেই রণবীরকে বিয়ে করার ইচ্ছা ছিল’ উদ্বোধন হলো বিশ্বের দীর্ঘতম সেতু

৩৩ মডেল মাদরাসা সরকারিকরণ দাবি

4 weeks ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ৩৩টি মডেল মাদরাসা জাতীয়করণ বাস্তবায়ন কমিটির সভাপতি মো: আবু ইউসুফ মৃধা, সাধারণ সম্পাদক মো: আব্দুল  মোমেন,সহ সভাপতি মো: মোকাদ্দাসুল ইসলাম, মো: মামুন অর রশিদ, কোষাধ্যক্ষ মো: রেজাউল হক প্রমুখ।

সরকাকিরণের দাবিতে কোনো কর্মসূচি দেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ৩৩টি মডেল মাদরাসা জাতীয়করণ বাস্তবায়ন কমিটির সভাপতি মো: আবু ইউসুফ মৃধা বলেন, আমরা আশাবাদি বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবি মেনে নেবেন। সরকার কোনো দিক থেকে মাদরাসা শিক্ষাকে পেছনে রাখেনি। মাদরাসা শিক্ষাকে উন্নতির শিখরে নেয়ার জন্য যা যা করা দরকার সরকার তা করছে। তাই  দাবি আদায়ে আমরা রাস্তার আন্দোলন,ধর্মঘট বা অনশনের মত কোনো কর্মসূচিতে যাবো না।  সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে আমরা দাবি আদায় করবো না। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে দাবি আদায় করবো।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সেকেন্ডারী এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রকল্পের মাধ্যমে যাচাই বাছাই করে দেশের ৩৩টি মাদরাসাকে মডেল মাদরাসা হিসেবে নির্বাচিত করা হয়। মডেল মাদরাসা সমূহে তিনতলা ভবন নির্মাণ করে আইসিটি ল্যাব, অত্যাধুনিক বিজ্ঞানাগার ও প্রসিদ্ধ লাইব্রেরী স্থাপন করা হয়। মডেল প্রকল্পের আওতাধীন হওয়ায় এসব মাদরাসার শিক্ষকদের বিভিন্ন প্রকার প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হয়েছে। দেশে বর্তমানে ৯ হাজার ৩১১টি মাদরাসা রয়েছে।

এগুলোর মধ্যে মাত্র ৩টি সরকারি। সারাদেশে মডেল স্কুলগুলো সরকারি করা হয়েছে। ওই প্রতিষ্ঠানগুলোর মত ৩৩ মডেল মাদরাসাকে সরকারি করতে হবে। পর্যায়ক্রমে প্রতি উপজেলায় একটি করে মাদরাসা সরকারিকরণ করতে হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ