বৃহস্পতিবার,১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং,৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৩৬
অবকাঠামো ও জ্বালানি খাতে ফরাসি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর পার্বতীপুরে শিক্ষক সমিতির ত্রিবার্ষিক কাউন্সিল সম্পন্ন সৈয়দপুরে স্কুল মাঠে পাথড় ও পিচ গলানো হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ৪৫ শ্রমিক পুরস্কৃত এবার হাইকোর্টে ক্ষমা চাইলেন লক্ষ্মীপুরের সেই এডিসি মগবাজারে গ্যাসের আগুনে দগ্ধ ৩ সেলুনকর্মী তাঁরা এলেন ‘ম্যাজিস্ট্রেট’ হয়ে, গেলেন আসামি হয়ে

২২৮ পদে কারা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

মুক্তিনিউজ24.কম ডেস্ক: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন কারা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই অধিদ্প্তরে ১৬ পদে ২২৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদের নাম

ফার্মাসিস্ট, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কারা সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী, অফিস সহকারী, ফ্যাক্টরি ওভারসিয়ার, ট্যাঙ্ক টেকার, গাড়িচালক, শিক্ষক, ক্যাশিয়ার, মাস্টার দর্জি, দর্জি, ব্ল্যাকস্মিথ, বুক বাইন্ডার ইন্সট্রাক্টর, অফিস সহায়ক।

যোগ্যতা

ফার্মাসিস্ট

পদটিতে ৩৬ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদটিতে তিনজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

কারা সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদটিতে ৫৬ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী

পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

অফিস সহকারী

পদটিতে পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

ফ্যাক্টরি ওভারসিয়ার

পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

ট্যাঙ্ক টেকার

পদটিতে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

গাড়িচালক

পদটিতে ৩৮ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

শিক্ষক

পদটিতে ৩৪ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

ক্যাশিয়ার

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

মাস্টার দর্জি

পদটিতে ১১ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

দর্জি

পদটিতে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

ব্ল্যাকস্মিথ

পদটিতে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

বুক বাইন্ডার ইনস্ট্রাক্টর

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা। এই পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

অফিস সহায়ক

পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন। চাকরির বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা। এই পদের জন্য মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাঙামাটি, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, নবাবগঞ্জ, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা কারা অধিদপ্তরের ওয়েবসাইট www.prison.gov.bd-  থেকে আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র ডাকযোগে অথবা সরাসরি ‘কারা মহাপরিদর্শক, কারা অধিদপ্তর, ৩০/৩, উমেশ দত্ত রোড, বকশীবাজার, ঢাকা-১২১১’-এর বরাবরে অফিস চলাকালে পৌঁছাতে হবে।

আবেদনের সময়সীমা

আবেদন করা যাবে আগামী ৩১ অক্টোবর, ২০১৭ পর্যন্ত।

সূত্র : বিডজিবস ডটকম

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ