মঙ্গলবার,১২ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২৩
ঝিনাইগাতীতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিবেন প্রধানমন্ত্রী আজ ১৩ ডিসেম্বর লালপুর মুক্ত দিবস আনুশকার জন্য আংটি খুঁজতেই তিনমাস গেছে বিরাটের! জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের মামলায় জেল হাজতে যুবক খালেদা জিয়াকে গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন

২০ অক্টোবর থেকে এমবিবিএসে ভর্তি শুরু

1 year ago , বিভাগ : শিক্ষা,

fileমুক্তিনিউজ24.কম ডেস্ক: এমবিবিএস ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন সেসব শিক্ষার্থীদের আগামী ২০ থেকে ৩১ অক্টোবরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আগামী ১০ জানুয়ারি থেকে সারাদেশে একযোগে তাদের ক্লাশ শুরু হবে।

গত সোমবার এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফল প্রকাশের পর স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য অধিদফতর মেধা ও পছন্দের ভিত্তিতে প্রাথমিকভাবে তিন হাজার ২১২ জন শিক্ষার্থী নির্বাচিত করেছে। এসব শিক্ষার্থীদের দেশের ৩০টি সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

মোট আসনের মধ্যে তিন হাজার ১২৮টি সাধারণ আসন, মুক্তিযোদ্ধাদের পুত্র ও কন্যা এবং পুত্র-কন্যাদের সন্তানদের জন্য ৬৪টি ও পশ্চাদপদ এলাকার জনগোষ্ঠীর জন্য ২০টি আসন সংরক্ষিত রয়েছে। একইসঙ্গে মেধার ভিত্তিতে ৬০০ জন শিক্ষার্থীকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

এছাড়া ২০১৬-১৭ শিক্ষাবর্ষে বিডিএস কোর্সে ভর্তির লক্ষ্যে যারা অংশগ্রহণ করতে চান তাদের আগামী ১৫ অক্টোবর থেকে ২৪ অক্টোবর অনলাইনে নির্ধারিত পদ্ধতিতে আবেদন করতে হবে। অধিদফতর সূত্রে জানা গেছে, আগামী ১৫ অক্টোবর দুপুর ১২টায় বিডিএস ভর্তি পরীক্ষায় আবেদন প্রক্রিয়া অনলাইনে শুরু হবে, চলবে ২৪ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

১ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ভর্তি পরীক্ষা আগামী ৪ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ