শুক্রবার,২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৬

যমুনা ব্যাংকে উচ্চ বেতনে চাকরি সাতক্ষীরার অ্যাকুরিয়ামের রঙিন মাছ রপ্তানি হচ্ছে বিদেশেও ‘শুক্রবার থেকে ত্রাণ কার্যক্রমে অংশ নেবে সেনাবাহিনী’ ‘মহাসড়ক নেটওয়ার্কে জনসাধারণের যাতায়াতে স্বস্তি ফিরে এসেছে’ একাধিক পদে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে কাজের সুযোগ গাজীপুরে পিকআপের ধাক্কায় বৃদ্ধ নিহত পবিত্র আশুরা ১ অক্টোবর

২০২১ সালে ৫০ বিলিয়ন ডলার মূল্যের পোষাক রপ্তানির টার্গেট

file (4)    মুক্তিনিউজ২৪.কম ডেক্স: আগামী ২০২১ সালে পোশাক শিল্পখাত থেকে ৫০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনের একটি পরিকল্পনা প্রণয়ন করেছে বাংলাদেশ তৈরি পোষাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। অষ্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত আরএমআইটি ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে ‘বাংলাদেশ আরএমজি রোডম্যাপ : টার্গেটিং ৫০ বিলিয়ন ডলার এক্সপোর্ট বাই- ২০২১’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। বিজিএমইএ এবং আরএমআইটি ইউনিভার্সিটি যৌথভাবে এ রোডম্যাপটি তৈরি করেছে। বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএর সাবেক সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি টিপু মুনশি এমপি, এফবিসিসিআই’র প্রথম সহসভাপতি ও বিজিএমইএর সাবেক সভাপতি মো. সফিউল ইসলাম, বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান ও সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অষ্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার কাজী ইমতিয়াজ হোসেন, আরএমআইটি ইউনিভার্সিটির কলেজ অব বিজনেস এর ডেপুটি প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক গৌফ স্টোকস এবং আরএমআইটি ইউনিভার্সিটির প্রফেসর ও বিজিএমইএর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. শরিফ আস-সাবের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, তৈরি পোশাক শিল্পের ২০২১ সালের রূপকল্প অর্জনে এ রোডম্যাপটি একটি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা হিসেবে কাজ করবে। তিনি বলেন, যে তৈরি পোশাক শিল্পে ৩ দশকের অধিক অভিজ্ঞতা, এ খাতের উদ্যোক্তাদের মেধা আর বিশাল শ্রমগোষ্ঠীর দক্ষতা কাজে লাগিয়ে এবং সেইসাথে সরকারের নীতি সহায়তা ও পোশাকখাত সংশ্লিষ্ট মহলগুলোর সহযোগিতায় ২০২১ সালে পোশাক খাত থেকে ৫০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ সমর্থ হবে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ