সোমবার,২৪শে জুলাই, ২০১৭ ইং,৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৪৫

জলঢাকায় প্রাথমিক শিক্ষা পরিবারের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকগণের বৃক্ষরোপন কর্মসূচী পালন পার্বতীপুরে ২০৭ প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপন দায়িত্ব পালনে উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী ঝিনাইগাতীতে ১১দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের সমাবেধ ও মিছিল চিরিরবন্দরেজাতীয়পাবলিকসার্ভিসদিবসউদযাপন লালপুরে জাতীয়করণের দাবিতে বেসরকারি শিক-কর্মচারীদের মানববন্ধন সেন্সরে যাচ্ছে ‘ফিফটি ফিফটি লাভ’

২০১৮ সালে পুরো দেশ বিদ্যুতের আওতায় আসবে

electricoty_31820মুক্তিনিউজ24.কম ডেক্স: আগামী ২০১৮ সাল নাগাদ সারাদেশে বিদ্যুতায়নের আওতায় আনার লক্ষ্যে কাজ করছে সরকার। এ ব্যাপারে জ্বালানী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমে ২০১৮ সাল নাগাদ আমরা ৪৬৫টি উপজেলাকে বিদ্যুতায়নের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারন করেছি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ও গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার দেশের ৬টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত করেছে। বিদ্যুৎ উৎপাদনে স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে বর্তমান সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশের ৭৮ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছেন।
বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর বিদ্যুতের চাহিদা পূরনের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছে। মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, ২০১৮ সালের মধ্যে ৪৬৫টি উপজেলাকে বিদ্যুৎ পরিসেবার আওতায় আনার লক্ষ্যে পল্লী বিদ্যুতায়ন বোর্ড দ্রুততার সাথে কাজ করছে। পল্লী বিদ্যুতায়ন বোর্ড সূত্রে জানা যায়, চলতি বছর ইতিমধ্যেই ৩৪টি উপজেলাকে বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। ২০১৭ সালে ১৪৪টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে। আর অবশিষ্ট ২৮৭টি উপজেলাকে ২০১৮ সাল নাগাদ শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসবে।
পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) সূত্রে জানা যায়, আরইবি বর্তমানে মোট ৭৮টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে এবং এগুলোর মাধ্যমে ১ কোটি ৫৬ লাখ ২৫ হাজার গ্রাহককে বিদ্যুৎ পরিসেবার আওতায় এনেছে এবং ৩ লাখ ০১ হাজার ৯৮ কিলোমিটার সঞ্চালন লাইন তৈরি করা হয়েছে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ