বৃহস্পতিবার,১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৫৪
শ্রীমঙ্গলে দু’দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ সমাপ্ত অর্থ মন্ত্রণালয়ের বিশেষ প্রকল্পে আকর্ষণীয় চাকরির সুযোগ ‘রপ্তানি আয় ২০২১ সালে ৬০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে’ কঠিন সময়ে অধিনায়কত্ব পেয়েও চাপে নেই তামিম জিয়ার মাজারে খালেদা জিয়ার শ্রদ্ধা লালপুরে কৃতী শিার্থীদের সংবর্ধনা পাঁচবিবিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত

১০,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির স্মার্টফোন আসছে বাজারে

oukitelমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্মার্টফোন ব্যবহারকারীদের বরাবরই আক্ষেপ ব্যাটারি নিয়ে। কেননা ইন্টারনেট ও নানা ধরনের অ্যাপস ব্যবহার করার ফলে ব্যাটারি চার্জ খুব দ্রুত ফুরিয়ে যায়।

অনেক স্মার্টফোন রয়েছে যেগুলো অসাধারণ কিছু ফিচার সরবরাহ করলেও ব্যাটারি লাইফের ক্ষেত্রে দুর্বল। এখনকার স্মার্টফোনের বাজারে তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি মানেই অনেক কিছু। কিন্তু যাদের সবসময় ইন্টারনেটে সংযুক্ত থাকতে হয়, তাদের ক্ষেত্রে এ ব্যাটারি চাহিদা পূরণ করতে পারছে না।

এই সমস্যা থেকে মুক্তি দিতে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওকিটেল দ্বিতীয় বারের মতো বাজারে নিয়ে আসছে সবচেয়ে বেশি ব্যাটারি সক্ষমতার স্মার্টফোন। এতে থাকছে ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ার সক্ষমতার ব্যাটারি। স্মার্টফোনটির মডেল ‘কে১০০০০এস’।

ওকিটেল গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ারের স্মার্টফোন ‘কে১০০০০’ বাজারে এনেছিল, কিন্তু বড় ব্যাটারির কারণে স্মার্টফোনটির আকৃতি মোটা হওয়ায় মডেলটি জনপ্রিয়তা পায়নি।

থেমে না থেকে বরঞ্চ এই বিষয়টি বিবেচনায় রেখে ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ার স্মার্টফোন হিসেবে প্রতিষ্ঠানটি তাদের আগের ‘কে১০০০০’ মডেলটির তুলনায় এবার ‘কে১০০০০এস’ মডেলটি কিছুটা স্লিম সাইজে বাজারে আনছে।

স্মার্টফোনটির ছবি প্রকাশ করেছে ওকিটেল। সেখানে ফোনটি যথেষ্ঠ পাতলা মনে হচ্ছে। প্রিমিয়াম ডিভাইসের মতোই ফোনটিতে কম মেটাল, পিছনে চামড়ার মতো উপকরণ ব্যবহার করা হয়েছে।

‘কে১০০০০এস’ স্মার্টফোনটির বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। ফোন অ্যারেনার খবরে জানা গেছে, ১৮ অক্টোবর ফোনটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হতে পারে। প্রথম সংস্করণটির মূল্য ছিল ২৪০ ডলার, নতুন মডেলটির দামও প্রায় একই থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: