শুক্রবার-২৬শে এপ্রিল, ২০১৯ ইং-১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪১
ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল দুমকিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-১ সাদুল্যাপুরে আগুনে পুড়ে যাওয়া মিজানুর চিকিৱসা করতে হিমশিম খাচ্ছে বরিশাল বিভাগের ৩৮ উপজেলার চেয়ারম্যানদের শপথ গ্রহণ কিশোরগাড়ী ইউনিয়নের করতোয়া নদীর ভাঙনের আশঙ্কায় অর্ধশতাধীক পরিবার গাইবান্ধা জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাখালি বালুয়াহাটে উদ্যোগে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে আনন্দ র‌্যালী

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ যেভাবে পড়বেন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার (ডব্লিউএএম) স্মার্টফোনের জন্য জনপ্রিয় একটি ম্যাসেঞ্জার। বিভিন্ন অপারেটিং সিস্টেমের স্মার্টফোনে এই ম্যাসেঞ্জার ব্যবহার করা যায়। শুধু চ্যাটই নয়, এ ম্যাসেঞ্জারের মাধ্যমে ছবি আদান-প্রদান, ভিডিও ও অডিও মিডিয়া বার্তাও আদান-প্রদান করা যায়।অনেকসময় ইচ্ছাকৃত বা ভুলবশত হোয়াটসঅ্যাপের মেসেজগুলো ডিলিট হয়ে যায়। কিন্তু হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করলেও তা পড়া যাবে সহজ একটি পদ্ধতির মাধ্যমে।

সম্প্রতি গুগল প্লে স্টোরে ‘নোটিফেশন হিস্ট্রি’ বলে একটি অ্যাপ এসেছে। এই অ্যাপটি ডাউনলোডের পরে তার সঙ্গে মোবাইলের মেসেজ সেটিংসের সঙ্গে যোগ করতে হবে।

এর ফলে হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ এলে সেটি নোটিফিকেশন রূপে এই অ্যাপটির মধ্যে থেকে যায়। কেউ যদি মেসেজ করার পরেও তা ডিলিট করে দেয়, তাহলেও সহজে বোঝা যাবে।

‘নোটিফেশন হিস্ট্রি’ ফিচারটিতে গেলেই ডিলিট করা মেসেজটি দেখা যাবে। কারণ সেই মেসেজটি সেখানে নোটিফিকেশন মেসেজ রূপে থাকবে। এখন কেউ হোয়াটসঅ্যাপে মেসেজ করলেই নোটিফেকশন এমনিতেও আসে। কিন্তু ডিলিট হয়ে গেলে সেই মেসেজটি আর দেখা যায় না।

তবে সব মেসেজ ‘নোটিফিকেশন হিস্ট্রি’ ফিচারে গেলে দেখা যাবে না। বড় মেসেজ এলে সেটি পুরোটা পড়া সম্ভব হবে না। শুধুমাত্র প্রথম দু’লাইনই পড়া যাবে। তবে গ্রাহক বুঝতে পারবেন কী মেসেজ এসেছে তার ইনবক্সে।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ