মঙ্গলবার,২২শে জানুয়ারি, ২০১৯ ইং,৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১৩
“জলঢাকায় অফিস চলাকালীন দেয়ালে কাপড় শুকানো,কক্ষে তালা ও বাহিরে জাতীয় পতাকা উড়ছে” লালপুরে পৌর কাউন্সিলর জামিরুলের দাফন সম্পন্ন, শোকাহত এলাকা ৩০ ডিসেম্বরের নির্বাচন কোনো নির্বাচন হয়নি – লালমনিরহাটে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল জেলা হাসপাতালের ৪০ শতাংশ চিকিৎসকই অনুপস্থিত : দুদক ৫০ হাজার পুলিশ নিয়োগের নির্দেশ প্রধানমন্ত্রীর বিআরটিএ’র স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি মার্কেটিং এক্সিকিউটিভ নিয়োগ দেবে এসিআই

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ যেভাবে পড়বেন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার (ডব্লিউএএম) স্মার্টফোনের জন্য জনপ্রিয় একটি ম্যাসেঞ্জার। বিভিন্ন অপারেটিং সিস্টেমের স্মার্টফোনে এই ম্যাসেঞ্জার ব্যবহার করা যায়। শুধু চ্যাটই নয়, এ ম্যাসেঞ্জারের মাধ্যমে ছবি আদান-প্রদান, ভিডিও ও অডিও মিডিয়া বার্তাও আদান-প্রদান করা যায়।অনেকসময় ইচ্ছাকৃত বা ভুলবশত হোয়াটসঅ্যাপের মেসেজগুলো ডিলিট হয়ে যায়। কিন্তু হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করলেও তা পড়া যাবে সহজ একটি পদ্ধতির মাধ্যমে।

সম্প্রতি গুগল প্লে স্টোরে ‘নোটিফেশন হিস্ট্রি’ বলে একটি অ্যাপ এসেছে। এই অ্যাপটি ডাউনলোডের পরে তার সঙ্গে মোবাইলের মেসেজ সেটিংসের সঙ্গে যোগ করতে হবে।

এর ফলে হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ এলে সেটি নোটিফিকেশন রূপে এই অ্যাপটির মধ্যে থেকে যায়। কেউ যদি মেসেজ করার পরেও তা ডিলিট করে দেয়, তাহলেও সহজে বোঝা যাবে।

‘নোটিফেশন হিস্ট্রি’ ফিচারটিতে গেলেই ডিলিট করা মেসেজটি দেখা যাবে। কারণ সেই মেসেজটি সেখানে নোটিফিকেশন মেসেজ রূপে থাকবে। এখন কেউ হোয়াটসঅ্যাপে মেসেজ করলেই নোটিফেকশন এমনিতেও আসে। কিন্তু ডিলিট হয়ে গেলে সেই মেসেজটি আর দেখা যায় না।

তবে সব মেসেজ ‘নোটিফিকেশন হিস্ট্রি’ ফিচারে গেলে দেখা যাবে না। বড় মেসেজ এলে সেটি পুরোটা পড়া সম্ভব হবে না। শুধুমাত্র প্রথম দু’লাইনই পড়া যাবে। তবে গ্রাহক বুঝতে পারবেন কী মেসেজ এসেছে তার ইনবক্সে।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ