শনিবার,১৮ই আগস্ট, ২০১৮ ইং,৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৩৬
ট্রেনের শিডিউল বিপর্যয়, ভোগান্তিতে ঘরমুখো মানুষ এলএনজির যুগে দেশ, জাতীয় গ্রিডে সরবরাহ শুরু হজের আনুষ্ঠানিকতা শুরু, মিনার দিকে হাজিরা মুক্তি পেল ‘চাঁদ কথা’ চলচ্চিত্রের টাইটেল গান ঈদযাত্রার প্রথমদিনেই দেরিতে ছেড়েছে ট্রেন কোরবানির পশু জবাইয়ের জন্য ১১ সিটিতে ২৯৩৬ স্থান নির্ধারণ বাংলাদেশ নারী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

হারের চাপে ঘুমের ঔষধ খেলেছিলেন স্মিথ!

8 months ago , বিভাগ : খেলাধুলা,

মূক্তিনিউজ২৪.কম ডেস্ক:  অ্যাশেজে অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে হারের শঙ্কায় ছিল অস্ট্রেলিয়া। বেশ চাপ নিয়েই চতুর্থ দিন মাঠ ছাড়ে স্বাগতিকরা।

যেখানে ইংল্যান্ডের হয়ে ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন অধিনায়ক জো রুট। আর এ চাপ কাটাতে রাতে ঘুমের ঔষধ খেয়েছিলেন অজি অধিনায়ক স্মিথ। পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার পরে অবশ্য বেশি সময় চাপ নিতে হয়নি স্মিথকে। শেষ দিনে জয়ের জন্য ইংল্যান্ডের ১৭৮ দরকার ছিল, হাতে ছয় উইকেট। কিন্তু শুরুতেই রুট ও ক্রিস ওকসকে ফিরিয়ে হ্যাজেলউড ম্যাচ ঘুরিয়ে দেয় অস্ট্রেলিয়ার দিকে। এর পর বিধ্বংসী মিচেল স্টার্কের সামনে দাঁড়াতে পারেননি বাকি ব্যাটসম্যানরা।

আরো পড়ুন: দ্বিতীয় টেস্টেও সুযোগ পেলেন অভিষেকেই নায়ক হওয়া ব্ল্যান্ডেল

ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২৩৩ রানে। অ্যাডিলেড দিবা-রাত্রির টেস্ট ১২০ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। জয়ের পর স্মিথ বলেন,মঙ্গলবার রাতে আমাকে ঘুমের ঔষধ খেতে হয়েছিল।

সত্যি কথা বলতে কী, আমি বেশ নার্ভাস হয়ে পড়েছিলাম। আসলে এ সবই দলকে নেতৃত্ব দেওয়ার একটা অঙ্গ। মাঝে মাঝে কেউ ভুল সিদ্ধান্ত নিতেই পারে। আমরা নিজেদের অভিজ্ঞতা থেকেই তো শিখি।

আরো পড়ুন: দ্বিতীয় ইনিংসে শুরুতেই উইকেট হারাল ভারত

এই টেস্টে সুযোগ পেয়েও ইংল্যান্ডকে ফলো অন করাননি স্মিথ। যা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। ফলে এই টেস্ট হারলে স্মিথকে নিশ্চিত ভাবে কাঠগড়ায় তোলা হতো। তাই বেশ কঠিন চাপের মধ্যেই পড়েছিলেন তিনি। আগামী ১৪ ডিসেম্বর থেকে পার্থে তৃতীয় টেস্ট খেলতে নামবে দুই দল।

সূএ: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ