মঙ্গলবার,১২ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৪৪
বাগাতিপাড়ায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পার্বতীপুরে এসিড সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভা লালপুরে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত বেপরোয়াভাবে চলাচল করছে চার্জার চালিত ভ্যান মেধাবী ছাত্র অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আমার দেশ পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাপ্রত্যাহারের দাবী ॥ ফুলবাড়ী থানা প্রেস কাবের সাংবাদিকদের তীব্র নিন্দা ও ক্ষোভ ॥ ফুলবাড়ীতে তেল গ্যাস খনিজ সম্পদ বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটির সংবাদ সম্মেলন ॥

হারের চাপে ঘুমের ঔষধ খেলেছিলেন স্মিথ!

5 days ago , বিভাগ : খেলাধুলা,

মূক্তিনিউজ২৪.কম ডেস্ক:  অ্যাশেজে অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে হারের শঙ্কায় ছিল অস্ট্রেলিয়া। বেশ চাপ নিয়েই চতুর্থ দিন মাঠ ছাড়ে স্বাগতিকরা।

যেখানে ইংল্যান্ডের হয়ে ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন অধিনায়ক জো রুট। আর এ চাপ কাটাতে রাতে ঘুমের ঔষধ খেয়েছিলেন অজি অধিনায়ক স্মিথ। পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার পরে অবশ্য বেশি সময় চাপ নিতে হয়নি স্মিথকে। শেষ দিনে জয়ের জন্য ইংল্যান্ডের ১৭৮ দরকার ছিল, হাতে ছয় উইকেট। কিন্তু শুরুতেই রুট ও ক্রিস ওকসকে ফিরিয়ে হ্যাজেলউড ম্যাচ ঘুরিয়ে দেয় অস্ট্রেলিয়ার দিকে। এর পর বিধ্বংসী মিচেল স্টার্কের সামনে দাঁড়াতে পারেননি বাকি ব্যাটসম্যানরা।

আরো পড়ুন: দ্বিতীয় টেস্টেও সুযোগ পেলেন অভিষেকেই নায়ক হওয়া ব্ল্যান্ডেল

ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২৩৩ রানে। অ্যাডিলেড দিবা-রাত্রির টেস্ট ১২০ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। জয়ের পর স্মিথ বলেন,মঙ্গলবার রাতে আমাকে ঘুমের ঔষধ খেতে হয়েছিল।

সত্যি কথা বলতে কী, আমি বেশ নার্ভাস হয়ে পড়েছিলাম। আসলে এ সবই দলকে নেতৃত্ব দেওয়ার একটা অঙ্গ। মাঝে মাঝে কেউ ভুল সিদ্ধান্ত নিতেই পারে। আমরা নিজেদের অভিজ্ঞতা থেকেই তো শিখি।

আরো পড়ুন: দ্বিতীয় ইনিংসে শুরুতেই উইকেট হারাল ভারত

এই টেস্টে সুযোগ পেয়েও ইংল্যান্ডকে ফলো অন করাননি স্মিথ। যা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। ফলে এই টেস্ট হারলে স্মিথকে নিশ্চিত ভাবে কাঠগড়ায় তোলা হতো। তাই বেশ কঠিন চাপের মধ্যেই পড়েছিলেন তিনি। আগামী ১৪ ডিসেম্বর থেকে পার্থে তৃতীয় টেস্ট খেলতে নামবে দুই দল।

সূএ: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ