রবিবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ২:৫৯
খুলনায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক ৯ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষক আটক লালমনিরহাট ইজতেমার আখেরি মুনাজাতে লক্ষাধীক ধর্মপ্রাণ মানুষের ঢল আজ মহানায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী অনার্স ৪র্থ বর্ষের ফলাফল প্রকাশ ‘বাঁচাও বাঁচাও’ বলছিলাম, কারণ আমি ডুবে যাচ্ছিলাম!

হারিরির অবস্থা জানতে সৌদিকে চাপ লেবাননের প্রেসিডেন্টের

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রধানমন্ত্রী সাদ আল-হারিরি এখনো কেন বৈরুতে ফিরেননি, তা পরিষ্কার করতে সৌদি আরবকে তাগিদ দিয়েছেন লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন।

সৌদি আরবের রাজধানী রিয়াদে হারিরির পদত্যাগের ঘোষণার এক সপ্তাহ পর লেবাননের প্রেসিডেন্ট এই তাগিদ দিলেন।

গত ৪ নভেম্বর সৌদির একটি টেলিভিশনে হঠাৎ পদত্যাগের ঘোষণা দেন লেবাননের প্রধানমন্ত্রী হারিরি। তাঁর এই পদত্যাগ গ্রহণ করেননি প্রেসিডেন্ট আউন।

আলজাজিরার খবরে বলা হয়, হারিরি কেন রিয়াদ ছাড়তে পারছেন না, তা খোলাখুলিভাবে জানতে চান জোট সরকারের প্রেসিডেন্ট আউন। তিনি ছাড়াও লেবাননের বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন প্রধানমন্ত্রীকে ফেরত পাঠাতে সৌদির প্রতি আহ্বান জানিয়েছে।

হারিরির দল ফিউচার মুভমেন্ট বলেছে, টেলিভিশনে পদত্যাগের ঘোষণার পর থেকে নেতার কোনো বক্তব্য পায়নি তারা।

বৈরুতে সুন্নি মুসলিম অধ্যুষিত একটি এলাকা থেকে আলজাজিরার প্রতিবেদক জেইনা খোদর গতকাল শনিবার বলেন, ‘এখানে অনেক লোকই মনে করছে, বর্তমান সংকট তাদের আরো একঘরে করবে।’

‘সুন্নি সম্প্রদায় দীর্ঘদিন ধরেই লেবাননে ইরানি আধিপত্যের অভিযোগ করে আসছে। এখন তারা নিজেদের মিত্র সৌদি আরবের বিরুদ্ধে নেতাকে ছিনতাইয়ের  অভিযোগ করছে।’

হারিরির রাজনৈতিক বিরোধী ও জোট সরকারের শরিক শিয়া মিলিশিয়াদের সংগঠন হিজবুল্লাহ পদত্যাগ মেনে নেবে না বলে জানিয়েছে।

গত শুক্রবার টেলিভিশনে দেওয়া এক বক্তব্যে হিজবুল্লাহর প্রধান হাসান নাসরাল্লাহ অভিযোগ করে বলেন, সৌদি আরব হারিরিকে পদত্যাগের ঘোষণা দিতে বাধ্য করেছে। একই সঙ্গে দেশটি তাঁকে জোর করে আটকে রেখেছে।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ