রবিবার,১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং,২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:২৯
নেতা নয়, সেবক হতে চাই: শেখ তন্ময় ভোটকক্ষে সাংবাদিকরা যা করতে পারবেন, যা পারবেন না ফখর উদ্দিন মোহাম্মদ স্বপনের শেরে-বাংলা পদক লাভ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু মুক্তিযোদ্ধাদের জন্য কলমাকান্দা ইউএনও’র অনন্য নজির জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত, থাকবে চার স্তরের নিরাপত্তা বলয় ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রাখার আশাবাদ প্রধানমন্ত্রীর

হাথুরুর জন্য আইন বদলাতে হল শ্রীলঙ্কার!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  চন্ডিকা হাথুরুসিংহে। গতবছরও বাংলাদেশের জাতীয় দলের কোচ ছিলেন তিনি। তার হাত ধরে বেশ কিছু বড় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু সময়ের ব্যবধানে এখন নিজ দেশের কোচের দায়িত্ব গ্রহণ করেছেন হাথুরু। যদিও তার দায়িত্ব গ্রহণ ও বাংলাদেশ দলের কোচ পদ ছাড়া নিয়ে নানা নাটকীয়তার জন্ম হয়েছিল।  বাংলাদেশ দলের কোচের দায়িত্ব ছেড়ে শ্রীলঙ্কা জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর এবার দেশটির জাতীয় দল নির্বাচনেও ভূমিকা রাখবেন তিনি। আর এজন্যই আইন বদলাতে হয়েছে লঙ্কান বোর্ডকে।

কারণ শ্রীলঙ্কার ক্রীড়া আইনে জাতীয় দলের কোচের নির্বাচক হওয়ার নিয়ম নেই। কিন্তু হাথুরুকে তো নির্বাচক পদে নিতেই হবে, তাই শ্রীলঙ্কা ক্রিকেট একটা বিশেষ সাধারণ সভা করে আইনও বদলে ফেলল।দলের সাফল্যে কোচকে সমর্থন দিতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট।

এ ব্যাপারে বোর্ড সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘যদি দলের ভালো পারফরম্যান্স আশা করি, কোচকে শতভাগ সমর্থন দিতেই হবে আমাদের। তাই হাথুরুসিংহে যেকোনো সফরে নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি ম্যানেজার ও অধিনায়কের সঙ্গে বসে দলের প্রধান একাদশ নির্বাচন করবেন।’

অবশ্য শ্রীলঙ্কার নির্বাচক কমিটির চেয়ারম্যান গ্রাহাম লেব্র। তাঁর নেতৃত্বাধীন কমিটি মূল দল নির্বাচন করবে। তবে সফরে একাদশ নির্বাচনের দায়িত্বে থাকবেন হাথুরুসিংহে। তাঁর সঙ্গে এই কমিটিতে থাকছেন ম্যানেজার ও দলীয় অধিনায়ক। এরই মধ্যে লঙ্কান ক্রিকেট তা অনুমোদন দিয়েছে।

এদিকে হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট থাকছে আর কদিন বাদে ঢাকায় শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ। আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে এই সিরিজ।

এরপর বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।

সূএ: এবিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ