রবিবার,২২শে জানুয়ারি, ২০১৭ ইং,৯ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১১
পাঁচবিবিতে ৫৪ পিস ভারতীয় সাইকেল জব্দ কিশোরগঞ্জে ২১৩ পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার ‘শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় মনোযোগ দিতে হবে’-প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো পার্বতীপুরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরন পার্বতীপুরে মাদক বিরোধী অভিযান ৫৬ টি মামলা দায়ের।। গ্রেফতার-৯৬ আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল

হাত সুন্দর রাখতে করণীয়

hat-sundorমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: যে কোনো উৎসবে যাই অথবা শুধুই ঘরে থাকি আমরা দেহের যে অঙ্গটি সবসময় সবচেয়ে বেশি সবার সামনে ব্যবহার করি, তা হচ্ছে আমাদের হাত। অথচ এই হাতের সৌন্দর্য রক্ষায় আমরা অনেকেই সচেতন নই। সবাই চাই সবার সামনে নিজেকে সুন্দর ও আকর্ষণীয় করে উপস্থাপন করতে। ত্বকের সঙ্গে মিলিয়ে হাতের নিয়মিত যত্নের মাধ্যমে কীভাবে সুন্দর করে তুলবেন বিস্তারিত জানাচ্ছেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ‍সৌন্দর্য বিশেষজ্ঞ ফারনাজ আলম।

হাতের যত্ন:
নিয়মিত হাত পরিষ্কার রাখুন, হাতে সাবান লাগানোর পর প্রতিবার অবশ্যই ময়েশ্চারাইজার লাগান।
রোদে গেলে সানস্ক্রিন ব্যবহার করুন।
অতিরিক্ত নেইল পলিশ ব্যবহার করা ক্ষতিকর। তাই মাঝে মাঝে নখকে স্বাভাবিক অবস্থায় রাখুন।
সপ্তাহে অন্তত একদিন হাতে প্যাক লাগান। মুলতানি মাটি, চন্দন পাউডার ও গুঁড়াদুধ ১ চামচ করে নিয়ে এর সঙ্গে একটা আস্ত পাকা কলা, দুই চামচ মধু ও একটি পাতিলেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে পুরো হাতে লাগান। কিছুটা শুকিয়ে গেলে ভেজা হাতে ঘষে ঘষে তুলে ফেলুন।
দুধের সাথে ময়দা অথবা বেসন দিয়ে পেস্ট তৈরি করে সপ্তাহে দুই দিন লাগালে হাতের রঙ ধীরে ধীরে উজ্জ্বল হয়ে উঠবে।
সপ্তাহের একদিন ফাইলার দিয়ে নখ ফাইল করুন। সাথে শেপও ঠিক করে নিন। এরপর হালকা গরম পানিতে সামান্য মাইল্ড শ্যাম্পু দিয়ে হাত ৫ মিনিট ভিজিয়ে রাখুন, ব্রাশ দিয়ে ঘষে পরিষ্কার করে পানিতে ধুয়ে নিন তোয়ালেতে হাত চেপে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।
ঘরে তৈরি স্ক্র্যাব হিসেবে চিনি এবং লেবুর রস হাতে ঘষুন, যতক্ষণ চিনি মিলে না যায়। এতে হাতের রুক্ষতা দূর হয়ে হাত মসৃণ হবে।
রান্না করার সময় হাতে গ্লাভস ব্যবহার করুন।

আপনার বয়স যেমনই হোক, আকর্ষণীয় সুন্দর দুটি হাত আপনার রুচি এবং ব্যক্তিত্বের প্রকাশ ঘটাবে। আর তাই অলসতা না করে প্রতিদিন কিছুটা সময় নিয়ে হাতের যত্ন নিন।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: