শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৪
লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে গাইবান্ধায় বিএনপি মরহুম নেতাদের জন্য শোকসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান খানসামায় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৬০ সরকারি কর্মকর্তার কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে দুজন নিহত ১০ উপজেলায় সম্পূর্ণ ইভিএমে ভোট, থাকবে সেনা

সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক নিহতের গুজব, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক মারা গেছে- এমন গুজবকে কেন্দ্র করে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় তিন ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কে চলাচলরত ঢাকা সিটিকরর্পোরেশনের (উত্তর) ময়লা বোঝাই কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে। সোমবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের অদূরে তুরাগ ব্রিজ এলাকায় এঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল ৮টার দিকে ঢাকা সিটি করপোরেশনের ময়লাবাহী একটি ট্রাকের সঙ্গে সালেহপুর এলাকার ব্যান্ডো অ্যাপ্যারেলস কারখানার শ্রমিকবাহী একটি বাসের সংঘর্ষ হয়। এসময় ওই কারখানার অন্যান্য শ্রমিকদের সঙ্গে সিটি করপোরেশনের ট্রাক চালক ও কর্মচারীদের বাকবিত-া হয়। এর একপর্যায়ে সিটি করপোরেশনের ময়লা বোঝাই গাড়ির শ্রমিকরা ব্যান্ডো অ্যাপ্যারেলস কারখানার এক শ্রমিকের মাথায় আঘাত করে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এ ঘটনায় ওই শ্রমিক নিহত হয়েছে- এমন গুজব কারখানায় ছড়িয়ে পড়লে সকাল সাড়ে ৮টার দিকে ওই কারখানার প্রায় দুই হাজার শ্রমিক আমিনবাজার-সালেপুর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। বিক্ষুব্ধ শ্রমিকরা ময়লা বোঝাই কয়েকটি গাড়ি ভাঙচুর করে। বেলা প্রায় সাড়ে ১১টা পর্যন্ত তিন ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। মহাসড়কে আটককা পড়ে শত শত যানবাহন। চরম দুর্ভোগে পড়েন বাসযাত্রীরা। পর পুলিশ মহাসড়ক থেকে শ্রমিকদের ধাওয়া দিয়ে সরিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে স্থানীয়রা আহত গাড়ি চালক ও শ্রমিকদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনার পর সোমবারের জন্য ওই পোশাক কারখানাটি ছুটি ঘোষণ করে কারখানা কর্তৃপক্ষ।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আওয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ