বৃহস্পতিবার,২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৬
বৌ সাজানো প্রতিযোগিতা শুরু করলেন কেকা ফেরদৌসী ১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা।

স্বঘোষিত প্রেসিডেন্টের দেশত্যাগে নিষেধাজ্ঞা; ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভেনেজুয়েলার বিরোধী নেতা এবং স্বঘোষিত অন্তর্বর্তী প্রেসিডেন্ট জুয়ান গুয়াইদোর দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একইসাথে তার ব্যাংক অ্যাকাউন্টও জব্দ করা হয়েছে। মঙ্গলবার দেশটির সুপ্রিম কোর্ট এ আদেশ জারি করেছে।

গত সপ্তাহে জুয়ান গুয়াইদো নিজেকে ভেনেজুয়েলার অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দেন। এতে দেশটিতে ক্ষমতার দ্বন্দ্ব শুরু হয়। এই পরিপ্রেক্ষিতে ওই পদক্ষেপের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট।

জুয়ান গুইদো যুক্তরাষ্ট্রের সমর্থনপুষ্ট। অন্যদিকে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে সমর্থন করছে রাশিয়াসহ আরো কয়েকটি দেশ।

জানা গেছে, জুয়ান গুয়াইদোর বিরুদ্ধে সাংবিধানিক স্থিতিশীলতায় আঘাত হানার অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ