রবিবার,১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং,২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:১৫
নেতা নয়, সেবক হতে চাই: শেখ তন্ময় ভোটকক্ষে সাংবাদিকরা যা করতে পারবেন, যা পারবেন না ফখর উদ্দিন মোহাম্মদ স্বপনের শেরে-বাংলা পদক লাভ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু মুক্তিযোদ্ধাদের জন্য কলমাকান্দা ইউএনও’র অনন্য নজির জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত, থাকবে চার স্তরের নিরাপত্তা বলয় ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রাখার আশাবাদ প্রধানমন্ত্রীর

সোমবারের অখ্যাত ম্যাচটির দিকে তাকিয়ে সারাবিশ্ব!

4 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: একটা সাধারণ প্রস্তুতি ম্যাচ। আরও খুলে বললে নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ। যার কোনো টিভি সম্প্রচার নেই। কোনো স্পনসর নেই, কিছুই নেই। তবুও সেই ম্যাচের দিকে তাকিয়ে আছে সারাবিশ্ব। কারণ ওই ম্যাচেই নতুন ক্লাব জুভেন্তাসের জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামবেন সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই একটি নামের কারণেই সাধারণ একটি প্রস্তুতি ম্যাচ গোটা ফুটবল বিশ্বের নজর কেড়ে নিয়েছে।

একই দিনে প্রিমিয়ার লিগের বড় ম্যাচ আছে। ম্যাঞ্চেস্টার সিটি বনাম আর্সেনাল। স্প্যানিশ সুপার কাপে সেভিয়ার বিপক্ষে নামবে মেসির বার্সেলোনা। ফ্রান্সে কাঁ র বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শুরু হবে নেইমারের পিএসজির। কিন্তু এই ম্যাচগুলোর কোনোটা নিয়েই আপাতত বিশ্ব ফুটবলে তোলপাড় নেই। বরং ইতালিয়ান লিগ শুরুর এক সপ্তাহ আগে তুরিনের পশ্চিমে ভিলার পেরোসা শহরে নিজেদের ‘বি’ দলের বিপক্ষে জুভেন্তাসের সোমবারের ম্যাচ নিয়েই আলোচনা তুঙ্গে। এই ম্যাচেই প্রথমবার জুভেন্তাসের সাদা-কালো জার্সি গায়ে নামবেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ইতালিয়ান আলপসের ঠিক পাদদেশে অপূর্ব সুন্দর ভিলার পেরোসায় ম্যাচটা হওয়ার কারণ রয়েছে। পেরোসায় মাত্র ৪ হাজার ১০০ মানুষের বাস। আর সেখানেই থাকেন জুভেন্তাসের মালিক আগনেল্লি পরিবার। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় কয়েক বছর বাদ দিলে সেই ১৯২৩ থেকে ক্লাবটা চালিয়েছেন আগনেল্লিরা। মৌসুম শুরুর এক সপ্তাহ আগে তাদেরই শহরের মাঠে জুভেন্তাসের মূল একাদশ আর ‘বি’ দলের প্রীতি ম্যাচ জুভেন্তাসের ঐতিহ্যের অংশ। ঐতিহ্যটা এবার আরেকটু বাড়তি রং পাচ্ছে শুধুমাত্র রোনালদের কারণে।

এই প্রীতি ম্যাচের ৫ হাজার টিকিট বিক্রি হয়েছে আপাতত। রোনালদোকে প্রথম দেখতে আসা সমর্থকদের আগ্রহের কথা মাথায় রেখে ম্যাচটা জুভেন্তাসের মূল স্টেডিয়ামে আয়োজনের ভাবনাও ছিল। শেষ পর্যন্ত ঐতিহ্যের কাছে হার মেনেছে আবেগ। আগামী সপ্তাহে লিগে জুভেন্তাসের প্রথম ম্যাচটাও নিজেদের মাঠে নয়, কিয়েভোতে। ঘরের মাঠে রোনালদো-দর্শনের জন্য তাই এর পরের শনিবার লাৎসিও ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে জুভেন্তাস সমর্থকদের।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ