শনিবার-২০শে এপ্রিল, ২০১৯ ইং-৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৫
পার্বতীপুর মধ্যপাড়া খনিতে ১৬ দিন ধরে পাথর উত্তোলন বন্ধ কাল ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী কল্পনাকে জাগ্রত করেই সঠিক সাফল্য অর্জিত হয় দিনাজপুরের হাকিমপুরের লোহা, চম্বুক ও চুনা পাথরের খনি আবিস্কারে দ্বিতীয় পর্যায়ে ভূমি জরিপ শুরু করেছে বাংলাদেশ ভূ-তাত্বিক জরিপ অধিদপ্তর। । বড়পুকুরিয়া কয়লাখনি এলাকায় সড়ক দূর্ঘটনায় খনি শ্রমিক নিহত ॥ চিরিরবন্দরে ইজিবাইক ছিনতাই॥ দিনাজপুরে কৃষক লীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ॥

সৈয়দপুরে কিন সিটি, কিন বাংলাদেশ কর্মসূচির উদ্বোধন করলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

মো:জাকির হোসেন সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥
প্রধানমন্ত্রী ঘোষিত ‘কিন সিটি, কিন বাংলাদেশ’ কর্মসূচির উদ্বোধন হলো নীলফামারীর সৈয়দপুরে। সৈয়দপুর রেলওয়ে জেলা ও উপজেলা স্কাউট আয়োজিত ওই কর্মসূচির উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি মঙ্গলবার দুপুরে (১৫ জানুয়ারি) সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বর ঝাড়– দিয়ে ওই কর্মসূচির সূচনা করেন।
সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বরে এক সংক্ষিপ্ত স্কাউট সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, আমরা অবাক হয়েছি, এতবড় বিজয় কিখাবে হলো? সৈয়দপুরে এসে বুঝলাম আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা কত শক্তিশালী। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন বলিষ্ঠ নেতা। তিনি সাংগঠনিক সিদ্ধান্ত নিতে জানেন। প্রধানমন্ত্রীর কিন সিটি কিন বাংলাদেশ কর্মসূচির সৈয়দপুর থেকে শুরু হলে। এর মধ্য দিয়ে বাংলাদেশ সুন্দর হবে, বহির্বিশ্বে বাংলাদেশের পরিচ্ছন্ন হয়ে উঠবে।
প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরও বলেন, দেশ গঠনের কাজে স্কাউটরা সব সময় ঝাপিয়ে পড়েছে। স্কাউটদের প্রতি প্রধানমন্ত্রীর সকল কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে আসার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির ভাষন দেন বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার ( সমাজ উন্নয়ন) দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল। সৈয়দপুর রেলওয়ে জেলা স্কাউটের সভাপতি ও দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় আরও উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিণ, জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল প্রমুখ।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ