মঙ্গলবার-১৯শে মার্চ, ২০১৯ ইং-৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৩৫
চিরিরবন্দরে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা ফুলছড়ি প্রিজাইডিং অফিসারকে লাঞ্ছিত করার অপরাধে স্বতন্ত্র প্রার্থী আটক নীলফামারীতে তিন দিনব্যাপী বই মেলা শুরু লালমনিরহাটে ১ সন্তানের জননীর আত্মহত্যা হাকিমপুরে প্রতিপক্ষের লাঠির আঘাতে এক বৃদ্ধা আহত লালমনিরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসটি দালালদের হাতে জিম্মি- পাসপোর্ট প্রার্থীরা হয়রানীর শিকার জিনমিক্স পদ্ধতিতে চিকিৎসা নিয়ে আইইউবিতে সেমিনার

সৈয়দ আশরাফের প্রথম জানাজা সাড়ে ১০টায়

2 months ago , বিভাগ : রাজনীতি,
সৈয়দ আশরাফের প্রথম জানাজা সাড়ে ১০টায়

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম জানাজা সকাল রোববার (০৬ জানুয়ারি) সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৯টায় মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হয়েছে। এ জানাজা সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সবাইকে জানাজায় অংশ নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

এরপর সৈয়দ আশরাফের মরদেহ তার সংসদীয় এলাকা কিশোরগঞ্জ-১ আসনে নেয়া হবে। সেখানে শোলাকিয়া ঈদগাহ ময়দানে আরও একটি জানাজা অনুষ্ঠিত হবে। কিশোরগঞ্জ থেকে তার মরদেহ নেয়া হবে তার জন্মস্থান ময়মনসিংহে। ময়মনসিংহে তৃতীয় জানাজার পর বিকেলে তার মরদেহ ঢাকায় আনা হবে। এরপর বনানী কবরস্থানে বাদ আসর তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) রাতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর।

শনিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে সৈয়দ আশরাফুল ইসলাম মরদেহ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়। কফিনে মোড়ানো মরদেহ গ্রহণ করেন তার ছোট ভাই সাফায়েত উল ইসলাম। এ সময় বরেণ্য এই রাজনীতিবিদকে দেখার জন্য বিমানবন্দরে ভিড় করেন তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও আত্মীয় স্বজনরা।

সেখানে অশ্রুসিক্ত শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টাপরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম ও ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ ও এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ বিমানবন্দরে উপস্থিত হন।

বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্স আওয়ামী লীগ নেতা ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ২১ বেইলি রোডের সরকারি বাসায় আনা হয়। এরপর লাশ নিয়ে যাওয়া হয় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৪ অক্টোবর স্ত্রী মারা যাওয়ার পর থেকেই সৈয়দ আশরাফ আরও অসুস্থ হয়ে পড়েন। অসুস্থতার কারণে তিনি গত বছরের ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন। এ অবস্থাতেই একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে জয়ী হন সৈয়দ আশরাফ।সূত্র: পূর্বপশ্চিম

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ