শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১৬
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

সোনার স্ক্যানে ট্রলারের ইমেজ, নৌবাহিনী তলব

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মুন্সীগঞ্জের মেঘনায় ডুবে যাওয়া লঞ্চটি এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। তবে সোনার স্ক্যানে ট্রলার জাতীয় কিছু একটার অস্তিত্ব পাওয়া গেছে। বিআইডাব্লিউটিএর একটি ট্রলারে করে সোনার স্ক্যান দিয়ে এটি শনাক্ত করা হয়েছে। তবে এটি সেই ডুবে যাওয়া ট্রালার কি-না তা এখন নিশ্চিত নয় বলে জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারক আহমেদ।

এর পূর্বে গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে মুন্সীগঞ্জ সদরের চর ঝপটার কাছে একটি মাটিকাটা ট্রলারকে বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী ট্যাংকার ধাক্কা দিলে ৩৪ জন যাত্রী নিয়ে ট্রলারটি ডুবে যায়। ১৪ শ্রমিক সাঁতার কেটে তীরে উঠতে পারলেও ২০ শ্রমিকের ভাগ্যে কি ঘটেছে তা এখন নিশ্চিত নয়। তাদের কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি।

বুধবার উদ্ধার অভিযান শুরু হলেও ট্রলারটি শনাক্ত করতে না পারার বিকেল ৫টার উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ৭টা থেকে আবারো উদ্ধার অভিযান শুরু করা হয়।

বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমোডোর মোজাম্মেল হক দুর্ঘটনাস্থল থেকে জানিয়েছেন, আমরা নদীর নিচে একটি ইমেজ পেয়েছি। পিনপয়েন্টের জন্য ঢাকা থেকে আরো ইকোইপমেন্ট আনা হচ্ছে। একই সাথে নৌবাহিনীর উন্নত মানের জাহাজ আসছে। এটি আসলে আমরা পুরোপুরি নিশ্চিত হবে পারব। আশা করছি কিছু একটা পাওয়া যাবে। সোনার স্ক্যানে ৩০/৪০ মিটারের মধ্যে এটি ধরা পড়েছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ