বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৩১
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

সেন্টমার্টিন্সের পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশের সর্বদক্ষিণের সেন্টমার্টিন্স দ্বীপ পর্যটকদের প্রিয় গন্তব্য। তবে সে গন্তব্যে সারা বছর পর্যটকবাহী বড় জাহাজ চলাচল করে না।

এ বছরও কয়েক মাস বন্ধ থাকার পর আজ থেকে শুরু হচ্ছে জাহাজ চলাচল।

টেকনাফ-সেন্টমার্টিন্স নৌ-রুটে আজ সোমবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে বলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদ সিদ্দিকী নিশ্চিত করেছেন।

ইউএনও বলেন, প্রতিবছর মধ্য অক্টোবর থেকে এ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। নাফ নদীর বেশ কয়েকটি স্থানে ডুবন্ত চর জেগে ওঠায় ওই জাহাজগুলোকে নাফ নদীর শূন্যরেখা পেরিয়ে মিয়ানমারের জলসীমার ভেতর দিয়ে চলাচল করতে হয়।

বিগত বছরগুলোতে এ নিয়ে কোনো ধরনের সমস্যা না হলেও এ বছর রোহিঙ্গা ইস্যুতে জাহাজ চলাচল নিয়ে নিরাপত্তাজনিত ঝুঁকি তৈরি হয়।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়গুলো পর্যালোচনা পরই সোমবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানান ইউএনও জাহিদ।

পর্যটকবাহী জাহাজগুলোতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পর্যটকদের নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ