শনিবার,২০শে জানুয়ারি, ২০১৮ ইং,৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০৭
লঙ্কানদের উড়িয়ে দিয়েছে টাইগাররা আইএফসি হবিগঞ্জের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ফাঁকা মাঠে গোল দিতে ফারিয়ার অনীহা ইসলামী ব্যাংক পরিবারের বার্ষিক প্রীতিমিলনী ও বনভোজন অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী লালপুর উপজেলা প্রেসকাবের দ্বি-বর্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক মোয়াজ্জেম ফুলবাড়ীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী পালিত ॥

সেন্টমার্টিন্সের পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশের সর্বদক্ষিণের সেন্টমার্টিন্স দ্বীপ পর্যটকদের প্রিয় গন্তব্য। তবে সে গন্তব্যে সারা বছর পর্যটকবাহী বড় জাহাজ চলাচল করে না।

এ বছরও কয়েক মাস বন্ধ থাকার পর আজ থেকে শুরু হচ্ছে জাহাজ চলাচল।

টেকনাফ-সেন্টমার্টিন্স নৌ-রুটে আজ সোমবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে বলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদ সিদ্দিকী নিশ্চিত করেছেন।

ইউএনও বলেন, প্রতিবছর মধ্য অক্টোবর থেকে এ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। নাফ নদীর বেশ কয়েকটি স্থানে ডুবন্ত চর জেগে ওঠায় ওই জাহাজগুলোকে নাফ নদীর শূন্যরেখা পেরিয়ে মিয়ানমারের জলসীমার ভেতর দিয়ে চলাচল করতে হয়।

বিগত বছরগুলোতে এ নিয়ে কোনো ধরনের সমস্যা না হলেও এ বছর রোহিঙ্গা ইস্যুতে জাহাজ চলাচল নিয়ে নিরাপত্তাজনিত ঝুঁকি তৈরি হয়।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়গুলো পর্যালোচনা পরই সোমবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানান ইউএনও জাহিদ।

পর্যটকবাহী জাহাজগুলোতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পর্যটকদের নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ