শুক্রবার,২৭শে এপ্রিল, ২০১৮ ইং,১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫১
উচ্চহারে করারোপ দাবী ‘তামাক চাষ এসডিজি অর্জনের অন্তরায়’ বাংলাদেশের নারী ক্রিকেটাররা যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা সফরে! নির্বাচন নিয়ে মোদির সঙ্গে কোনো কথা হয়নি: কাদের বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সংবাদ সম্মেলন ॥ লালমনিরহাটে ভ্রাম্যমান আদালতে কাজীর জেল চিরিরবন্দরে কমিউনিটি কিনিকের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন শৈলকুপায় শিার্থীদের জীবন পরিকল্পনা বিষয়ক প্রশ্নোত্তর পর্ব

সেন্টমার্টিন্সের পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশের সর্বদক্ষিণের সেন্টমার্টিন্স দ্বীপ পর্যটকদের প্রিয় গন্তব্য। তবে সে গন্তব্যে সারা বছর পর্যটকবাহী বড় জাহাজ চলাচল করে না।

এ বছরও কয়েক মাস বন্ধ থাকার পর আজ থেকে শুরু হচ্ছে জাহাজ চলাচল।

টেকনাফ-সেন্টমার্টিন্স নৌ-রুটে আজ সোমবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে বলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদ সিদ্দিকী নিশ্চিত করেছেন।

ইউএনও বলেন, প্রতিবছর মধ্য অক্টোবর থেকে এ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। নাফ নদীর বেশ কয়েকটি স্থানে ডুবন্ত চর জেগে ওঠায় ওই জাহাজগুলোকে নাফ নদীর শূন্যরেখা পেরিয়ে মিয়ানমারের জলসীমার ভেতর দিয়ে চলাচল করতে হয়।

বিগত বছরগুলোতে এ নিয়ে কোনো ধরনের সমস্যা না হলেও এ বছর রোহিঙ্গা ইস্যুতে জাহাজ চলাচল নিয়ে নিরাপত্তাজনিত ঝুঁকি তৈরি হয়।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়গুলো পর্যালোচনা পরই সোমবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানান ইউএনও জাহিদ।

পর্যটকবাহী জাহাজগুলোতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পর্যটকদের নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ