বুধবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৩৭
অনার্স ভর্তির মেধা তালিকা প্রকাশ কাল রায়ের দিন চায় দুদক সাকিব ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ দেশের সকল নাগরিকের সুবিচার পাওয়ার অধিকার আছে —-জেলা ও দায়রা জজ দিনাজপুর নম্বর ঠিক রেখে অপারেটর বদলানো যাবে ১ অক্টোবর থেকে সালমানের হাত ধরে সেই আফগান শিশুটি এখন নায়িকা! ভারতকে ২৫৩ রানের চ্যালেঞ্জ আফগানিস্তানের

সূচক কমলেও লেনদেন ঊর্ধ্বমুখী

4 weeks ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শেয়ার বিক্রির চাপে বেশির ভাগ কম্পানির শেয়ারের দাম ও মূল্যসূচক কমার মধ্য দিয়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন শেষ হয়েছে। তবে সূচক কমলেও বেড়েছে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

সপ্তাহের শেষ কার্যদিবস গতকাল বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭২২ কোটি ৩৭ লাখ টাকা আর সূচক কমেছে ২ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৬৩৩ কোটি ৩৮ লাখ টাকা আর সূচক কমেছিল ৮ পয়েন্ট।

গতকাল দিন শেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৬০০ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ৭ পয়েন্ট কমে এক হাজার ৯৬০ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ০.৪৮ পয়েন্ট কমে এক হাজার ২৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩৩৩ কম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৭টির, কমেছে ১৬৫টির আর দাম অপরিবর্তিত রয়েছে ৫১ কম্পানির শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে শীর্ষে রয়েছে খুলনা পেপার। কম্পানিটির লেনদেন হয়েছে ৪১ কোটি ৩৪ লাখ টাকা। দ্বিতীয় স্থানে রয়েছে সায়হাম টেক্স। কম্পানিটির লেনদেন হয় ২১ কোটি ৮৪ লাখ টাকা আর ২১ কোটি ১৬ লাখ টাকার লেনদেন করে তৃতীয় স্থানে রয়েছে ন্যাশনাল হাউজিং। অন্যান্য শীর্ষ কম্পানি হচ্ছে আইপিডিসি, ইউনাইটেড পাওয়ার, অ্যাক্টিভ ফাইন, বিবিএস কেবলস, লংকাবাংলা ফাইন্যান্স, রিজেন্ট টেক্স ও আরডি ফুড।

মূল্যবৃদ্ধির শীর্ষে রয়েছে তসরীফা ইন্ডাস্ট্রি, প্রাইম টেক্স, পেনিনসুলা চিটাগাং, সায়হাম টেক্স, রিজেন্ট টেক্স, এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, সেন্ট্রাল ইনস্যুরেন্স, আরডি ফুড ও রূপালী ব্যাংক।

সিএসইতে লেনদেন হয়েছে ৬৪ কোটি ৫১ লাখ টাকা আর সূচক বেড়েছে ৩ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৩১ কোটি ৯২ লাখ টাকা আর সূচক কমেছিল ৪০ পয়েন্ট। বৃহস্পতিবার লেনদেন হওয়া ২৫২ কম্পানির মধ্যে দাম বেড়েছে ১০১টির, দাম কমেছে ১১৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩২ কম্পানির শেয়ারের দাম।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ