বুধবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৪৯
বৌ সাজানো প্রতিযোগিতা শুরু করলেন কেকা ফেরদৌসী ১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা।

সূচক ও লেনদেন নিম্নমুখী

6 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৭ কোটি ৮৯ লাখ টাকা আর সূচক কমেছে ১২ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৭২২ কোটি ৩৭ লাখ টাকা আর সূচক কমেছে ২ পয়েন্ট। সেই হিসাবে সূচক ও লেনদেন উভয়ই কমেছে।

গতকাল সূচক ওঠানামার মধ্য দিয়ে দিন শেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৫৯০ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ১ পয়েন্ট কমে এক হাজার ৯৫৯ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ২৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩৩৪ কম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ২০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪১ কম্পানির শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে শীর্ষে রয়েছে খুলনা পেপার। কম্পানিটির লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫৩ লাখ টাকা। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ারের লেনদেন হয়েছে ২৯ কোটি ২০ লাখ টাকা আর তৃতীয় স্থানে থাকা বিবিএস কেবলসের লেনদেন হয়েছে ২৫ কোটি ৭৪ লাখ টাকা। অন্যান্য শীর্ষ কম্পানি হচ্ছে ইউনিক হোটেল, আমান ফিড, ড্রাগন সোয়েটার, সামিট পাওয়ার, আইপিডিসি, সায়হাম টেক্স ও ন্যাশনাল হাউজিং। মূল্যবৃদ্ধির শীর্ষে রয়েছে বিএসসিসিএল, খুলনা পাওয়ার, শাহজীবাজার পাওয়ার, বিবিএস কেবলস, ইউনিক হোটেল, নর্দান জুট, গ্ল্যাক্সোস্মিথক্লাইন, তসরীফা ইন্ডাস্ট্রি, পপুলার লাইফ ইনস্যুরেন্স ও এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড।

সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ২৬ লাখ টাকা। আর সূচক কমেছে ২৪ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৬৪ কোটি ৫১ লাখ টাকা আর সূচক বেড়েছিল ৩ পয়েন্ট। সোমবার লেনদেন হওয়া ২২৬ কম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৯টির, দাম কমেছে ১২৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩০ কম্পানির শেয়ারের দাম।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ