বুধবার,২৫শে এপ্রিল, ২০১৮ ইং,১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:২৭
টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০ কেসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ কালীগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১৫ নওগাঁয় পিকআপভ্যান ও গাঁজাসহ আটক ৩ ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২০ দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রাম বন্দর অবদান রাখছে : প্রধানমন্ত্রী রাজীবের দুই ভাইকে ৫০ হাজার টাকা দিলেন সমাজকল্যাণমন্ত্রী

সিরিয়া সরকারের কাছে কোনো রাসায়নিক অস্ত্র নেই: আসাদ

ঢাকা : সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ আবারও বলেছেন, তাদের কাছে কোনো রাসায়নিক অস্ত্র নেই। রাজধানী দামেস্কে কয়েকজন রুশ সংসদ সদস্যের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেছেন। একজন রুশ সংসদ সদস্যের বরাত দিয়ে লেবাননের আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, সিরিয়ার জনগণ এখন পাশ্চাত্যের সামরিক আগ্রাসনকে ভয় পায় না।

সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা যে অত্যন্ত কার্যকর ইঙ্গ-মার্কিন-ফরাসি হামলায় তা প্রমাণিত হয়েছে বলে বাশার আসাদ মন্তব্য করেছেন।

সিরিয়ার প্রেসিডেন্ট আরও বলেছেন, পাশ্চাত্যের হামলার কারণে সিরিয়ার জনগণের মধ্যে ঐক্য ও দৃঢ়তা আরও বাড়বে। সিরিয়ার সরকার ও জনগণের প্রতি বিদ্বেষের কারণেই আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স গতকালের হামলা চালিয়েছে বলে তিনি জানান।

গতকাল শনিবার ভোরে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স সিরিয়ার রাজধানী দামেস্ক ও এর আশেপাশে একযোগে হামলা চালিয়েছে। তিন দেশ ১০৩ টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর মধ্যে ৭১টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

পূর্ব-গৌতার দুমা শহরে সিরিয়ার সরকারি বাহিনী রাসায়নিক হামলা চালিয়েছে বলে হামলাকারী দেশগুলো অভিযোগ করলেও দামেস্ক তা প্রত্যাখ্যান করেছে। সিরিয়া আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছে। কিন্তু আমেরিকা, ফ্রান্স ও ব্রিটেন তদন্তের অপেক্ষা না করেই ওই হামলা চালিয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ