বৃহস্পতিবার-২১শে মার্চ, ২০১৯ ইং-৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৬
পার্বতীপুরের বড়পুকুরিয়ায় কয়লা উত্তোলন বন্ধ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল ২৬শে মার্চ সারা দেশে একযোগে জাতীয় সংগীত তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না ঢাকায় নিয়োগ দেবে আম্বার গ্রুপ চাকরির সুযোগ দেবে নোভারটিস বাংলাদেশ নিয়োগ দেবে ইন্টারকন্টিনেন্টাল, ঢাকা

সিরিয়া সরকারের কাছে কোনো রাসায়নিক অস্ত্র নেই: আসাদ

ঢাকা : সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ আবারও বলেছেন, তাদের কাছে কোনো রাসায়নিক অস্ত্র নেই। রাজধানী দামেস্কে কয়েকজন রুশ সংসদ সদস্যের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেছেন। একজন রুশ সংসদ সদস্যের বরাত দিয়ে লেবাননের আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, সিরিয়ার জনগণ এখন পাশ্চাত্যের সামরিক আগ্রাসনকে ভয় পায় না।

সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা যে অত্যন্ত কার্যকর ইঙ্গ-মার্কিন-ফরাসি হামলায় তা প্রমাণিত হয়েছে বলে বাশার আসাদ মন্তব্য করেছেন।

সিরিয়ার প্রেসিডেন্ট আরও বলেছেন, পাশ্চাত্যের হামলার কারণে সিরিয়ার জনগণের মধ্যে ঐক্য ও দৃঢ়তা আরও বাড়বে। সিরিয়ার সরকার ও জনগণের প্রতি বিদ্বেষের কারণেই আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স গতকালের হামলা চালিয়েছে বলে তিনি জানান।

গতকাল শনিবার ভোরে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স সিরিয়ার রাজধানী দামেস্ক ও এর আশেপাশে একযোগে হামলা চালিয়েছে। তিন দেশ ১০৩ টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর মধ্যে ৭১টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

পূর্ব-গৌতার দুমা শহরে সিরিয়ার সরকারি বাহিনী রাসায়নিক হামলা চালিয়েছে বলে হামলাকারী দেশগুলো অভিযোগ করলেও দামেস্ক তা প্রত্যাখ্যান করেছে। সিরিয়া আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছে। কিন্তু আমেরিকা, ফ্রান্স ও ব্রিটেন তদন্তের অপেক্ষা না করেই ওই হামলা চালিয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ