সোমবার,২৫শে জুন, ২০১৮ ইং,১১ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৪৩
টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৬ গাইবান্ধায় অলৌকিক ঘটনা আমের গায়ে মানুষের ছবি দেখতে উৎসুক জনতার ভীড় কৃষি শুমারির তথ্য সংগ্রহ আগামী বছরের এপ্রিলে শুরু ফুলবাড়ীতে বিট পুলিশিং এর শুভ উদ্ভোধন ॥ যৌতুক গ্রহণ বা প্রদানে পাঁচ বছরের কারাদণ্ড প্রস্তুত ইসি ভালোবেসে দেহব্যবসায়ী প্রিয়াঙ্কা সরকার

সিরিয়ায় বিমান হামলায় ৪৩ বেসামরিক নাগরিক নিহত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের আল-আতারিব শহরের একটি ব্যস্ত মার্কেটে তিনটি বিমান হামলায় কমপক্ষে ৪৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে।

স্থানীয় সময় সোমবার এসব হামলা হয়।

আলজাজিরার খবরে বলা হয়, হামলায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। কারণ, এতে বহু আহতের পাশাপাশি নিখোঁজও রয়েছেন।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আল-আতারিবে হামলাটি সিরিয়ার জঙ্গিবিমান নাকি রাশিয়ার পক্ষ থেকে চালানো হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, শহরটির রাস্তা ভরে গেছে ভবনের ধ্বংসাবশেষে, রক্তে ভরে আছে লোকজনের মুখ।

কাজাখস্তানের রাজধানী আস্তানায় প্রায় দুই সপ্তাহ আগে শান্তি আলোচনার পর রাশিয়া, তুরস্ক ও ইরান কয়েকটি এলাকায় নো ফ্লাই জোন (বিমান চলাচল করবে না) ঘোষণার পরও এ হামলা হলো।

২৫ লাখের বেশি বাসিন্দার ওই এলাকাগুলোর মধ্যে রয়েছে ইদলিব, হোমস, লাতাকিয়া, আলেপ্পো ও হামা। তিন দেশের ঘোষণা অনুযায়ী, এসব এলাকায় সরকারি বাহিনী ও বিদ্রোহীদের সহিংসতা বন্ধের কথা ছিল।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে কয়েক লাখ মানুষ নিহত হয়েছে। জাতিসংঘের হিসাব অনুযায়ী, এই যুদ্ধের বলি হয়ে বাস্তুচ্যুত হয়েছে এক কোটির বেশি মানুষ।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ