শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৪
লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে গাইবান্ধায় বিএনপি মরহুম নেতাদের জন্য শোকসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান খানসামায় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৬০ সরকারি কর্মকর্তার কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে দুজন নিহত ১০ উপজেলায় সম্পূর্ণ ইভিএমে ভোট, থাকবে সেনা

সিরিয়ায় আইএস এলাকা থেকে সরানো হচ্ছে বেসামরিক নাগরিকদের

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সিরিয়ার পূর্বাঞ্চলে ইসলামিক স্টেট (আইএস) নিয়ন্ত্রিত এলাকায় হামলা জোরদার করেছে মার্কিন সমর্থনপুষ্ট কুর্দি যোদ্ধারা। চূড়ান্ত হামলার আগে বেসামরিক লোকদের অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে।

পূর্বাঞ্চলের আইএস এলাকা থেকে ছয় শতাধিক মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্র সমর্থিত যোদ্ধারা ওই এলাকায় চূড়ান্ত হামলা চালাতে যাওয়ার প্রেক্ষাপটে এদের সরিয়ে নেয়া হচ্ছে।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস (এসডিএল) এর উদ্ধৃতি দিয়ে জানায়, ‘২৫টি বাসে করে ৬শ’র বেশি লোককে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। এদের অধিকাংশই নারী ও শিশু।’

অবজারভেটরির প্রধান কর্মকর্তা রামি আব্দেল রহমান বলেন, বেশ কয়েকজন জিহাদি যোদ্ধাকেও কুর্দি আরব জোট নিয়ন্ত্রণাধীন এলাকায় সরিয়ে নেয়া হয়েছে।

মার্কিন নেতৃত্বাধীন জোটের সহায়তায় এসডিএফ সেপ্টেম্বর মাসে ওই অঞ্চলে আইএস এর বিরুদ্ধে অভিযান শুরু করে।

জাতিসংঘ জানিয়েছে, এখনো আনুমানিক দুই হাজার বেসামরিক লোক হাজিন শহরের আশপাশের এলাকাগুলোতে আটকা রয়েছে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ