বৃহস্পতিবার,২০শে জুলাই, ২০১৭ ইং,৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৩৭

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে শিশু শ্রম মুক্ত করা হবে ————-শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ৩৫তম বিসিএসে ক্যাডার পদে উত্তীর্ণ ১৫ প্রার্থীকে তলব জিমেইলে ভুলে পাঠানো বার্তা বাতিল করতে চান? সাইবার হয়রানি বেশি হয় ইনস্টাগ্রামে ‘নিউজ ফিড’ যুক্ত করছে গুগল কলাপাড়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।। আসাদ-বিরোধী গেরিলাদের প্রতি সমর্থন বন্ধ করছেন ট্রাম্প

সিরিজসহ শততম ওয়ানডে জিতে নিলো বাংলাদেশ

cমুক্তিনিউজ24.কম ডেস্ক: আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে সিরিজসহ নিজেদের শততম ওয়ানডে ম্যাচটিও জিতে নিলো বাংলাদেশ। ১৪১ রানের বড় ব্যবধানে সফরকারীদের হারিয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতলো মাশরাফি বাহিনী। এর মধ্যদিয়ে টানা ষষ্ঠ সিরিজ এবং ওয়ানডেতে নিজেদের শততম জয়টিও নিশ্চিত করতে সক্ষম হলো টাইগাররা। এর আগে আজ শনিবার বেলা আড়াইটায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া খেলায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা। মাঠে নেমে ১১৮ বলে ১১৮ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিলেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। এছাড়া রয়েছে সাব্বির রহমানের আরেকটি দারুণ অর্ধশতক। শেষ পর্যন্ত টাইগাররা ৮ উইকেট হারিরে ২৭৯ রান করে টাইাগারা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৩.৫ ওভারে ১৩৮ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান। ফলে নিশ্চিত হয় ১৪১ রানের বড় জয়। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন দীঘদিন পর মাঠে ফেরা মোশাররফ হোসেন। এছাড়া ২টি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ।
এদিকে বাংলাদেশের ইনিংসে তামিম ব্যক্তিগত ১১৮ রানে প্যাভিলিয়নে ফেরার পর তাসের ঘরের মতো ভেঙ্গে পড়লো বাংলাদেশের ব্যাটিং লাইন। তার এ ইনিংসে ছিল ২টি ছক্কা ও ১১টি বাউন্ডারি। এর মধ্যদিয়েই আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে নিজের ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরিটি তুলে নেন তিনি। এটি ছিল আফগানিস্তানের বিরুদ্ধে তার প্রথম ওয়নডে সেঞ্চুরি। এছাড়া মাহমুদুল্লাহ ৩২ সাকিব ১৭ ও মুশফিকুর রহীম করেছেন ১২ রান। সফরকারী দলের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী, আশরাফ ও রশিদ খান।
এর আগে ব্যাটিং তান্ডব চালিয়ে ৭৮ বলে ৬৫ রান করেন সাব্বির। এতে ছিল ৩ ছক্কা আর ৬ বাউন্ডারি। তামিত তখন ৮৪ রানে ব্যাট করছিলেন। সাব্বিরের জায়গান নামলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রানের গতি অনেকটাই এগিয়ে রেখেছেন সাকিবও। তার আগে প্রথমে ব্যাটিং করতে নেমে তামিম ও সৌম্য সরকার ঝড় তোলার ইঙ্গিত দেন। তবে মাত্র ১১ রান করেই আউট হন সৌম্য। মাঠে নেমেই তান্ডব চালানোর চেষ্টা করেন সৌম্য। অবশেষে ক্যাচ আউট হন এ ব্যাটসম্যান। অবশ্য ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই জীবন পান তামিম। মোহাম্মদ নবীর বলে মিডঅনে সহজ ক্যাচ হাতছাড়া করেন আফগান অধিনায়ক আসগর স্তানিকজাই। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতেও ব্যাট হাতে জ্বলে উঠতে ব্যর্থ হলেন ওপেনার সৌম্য সরকার (১১)। ইনিংসের ষষ্ঠ ওভারে মিরওয়েস আশরাফের বলে মোহাম্মদ শাহজাদের গ্লাভসবন্দি হন তিনি।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ