মঙ্গলবার,২১শে নভেম্বর, ২০১৭ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:০৩
কাঁদলেন, কাঁদালেন অতঃপর বিদায় নিলেন সাজেবুর রহমান বড়পুকুরিয়া কয়লা খনির ২টি গ্রামের বাসিন্দাদের ক্ষতিপূরণ দাবী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহী নিহত হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে জয় বাংলা শ্লোগান দিয়ে অবরুদ্ধ ভিসিকে উদ্ধার ছাত্রদের হামলায় ৬ শিক্ষক আহত ॥ মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ॥ মামলা রেকর্ড হয়নি ব্যর্থতার দায় নিয়ে ইতালিয়ান ফুটবল প্রধানের পদত্যাগ সন্ধ্যায় মুখোমুখি ঢাকা ডায়নামাইটস-রংপুর রাইডার্স পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির মৃত্যুবরনকারী শ্রমিকের পরিবারকে ৬ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করলো জিটিসি

সিদ্ধান্ত না হওয়ায় আরো দুটি জাহাজ ফেরত যাচ্ছে

portমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বন্দর কর্তৃপক্ষ অনুমতি না দেওয়ায় চট্টগ্রাম বন্দর থেকে ফেরত যাচ্ছে পণ্যভর্তি হানজিন কনটেইনারবাহী দুটি জাহাজ।

শনিবার সন্ধ্যায় জাহাজ দুটি ফেরত যাওয়ার কথা রয়েছে।

দেউলিয়া ঘোষিত হানজিনের কনটেইনার বন্দরে নামানো হলে আইনি জটিলতা হবে কি না এই ব্যাপারে গঠিত কমিটির প্রতিবেদন পাওয়া যায়নি আজও। এ কারণে হানজিনের কনটেইনার বন্দরে নামানো যায়নি।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিচালনা) জাফর আলম শনিবার বিকেলে রাইজিংবিডিকে বলেন, ‘কমিটি এখনও সিদ্ধান্ত দেয়নি।  আমরা কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, হানজিনের কাছে চট্টগ্রাম বন্দরের বিপুল অংকের টাকা পাওনা রয়েছে। বর্তমানে বন্দরে থাকা হানজিনের কনটেইনারের ভাড়া বাবদ প্রতি সপ্তাহে অন্তত এক কোটি টাকার বেশি বকেয়া যুক্ত হচ্ছে।

এ জন্য নতুন করে হানজিনের কনটেইনারভর্তি পণ্য নামানো হলে কোনো আইনগত জটিলতা তৈরি হবে কি না। কিংবা বন্দরের পাওনা নিয়ে অনিশ্চয়তা বাড়বে কি না এসব বিষয় যাচাই করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। প্রতিবেদন দেওয়ার পর সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। কিন্তু কমিটি এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত দেয়নি।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এক সার্কুলারে জানায়, দেউলিয়া হয়ে যাওয়ায় এবং বন্দরের পাওনা বাকি থাকায় হানজিন লোগোযুক্ত কোনো কনটেইনার জাহাজ থেকে চট্টগ্রাম বন্দরে ওঠানো কিংবা নামানো যাবে না। কনটেইনার ওঠানো-নামানোর কাজে নিয়োজিত সাতটি প্রতিষ্ঠানকে এই নির্দেশনা দিয়ে বন্দর কর্তৃপক্ষ নির্দেশনা বাস্তবায়ন বাধ্যতামূলক করে।

 

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ