বুধবার,২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:২০
অনার্স ভর্তির মেধা তালিকা প্রকাশ কাল রায়ের দিন চায় দুদক সাকিব ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ দেশের সকল নাগরিকের সুবিচার পাওয়ার অধিকার আছে —-জেলা ও দায়রা জজ দিনাজপুর নম্বর ঠিক রেখে অপারেটর বদলানো যাবে ১ অক্টোবর থেকে সালমানের হাত ধরে সেই আফগান শিশুটি এখন নায়িকা! ভারতকে ২৫৩ রানের চ্যালেঞ্জ আফগানিস্তানের

সারা দেশে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সংখ্যা ৪ হাজার ১০১টি’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্পের আওতায় চলতি অর্থবছর পর্যন্ত স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সংখ্যা দাঁড়াবে ৪ হাজার ১০১টি।

আজ সংসদে সরকারি দলের সদস্য সেলিনা বেগমের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মোস্তাফা জব্বার বলেন, পর্যাক্রমে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপন করার পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে ২০১৭-১৮ অর্থবছরে ১ হাজার ২শ’টি, ২০১৬-২০১৭ অর্থবছরে ৯শ’টি এবং ২০১৫-২০১৬ অর্থবছরে ২০০১টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে।

সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পীর অপর এক প্রশ্নের জবাবে মোস্তাফা জাব্বার বলেন, বর্তমানে ডাক বিভাগে কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা ১২ হাজার ৪০৪জন এবং অবিভাগীয় কর্মচারীর সংখ্যা ২৩ হাজার ২১জন। ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে অস্থায়ী পোস্ট মাস্টার ও পিয়নগণ বাংলাদেশের ডাক বিভাগের এজেন্ট বা অবিভাগীয় কর্মচারী। তাদের স্থায়ী করার কোন সুযোগ নেই।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ