বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩৯
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সাভারে বিভিন্ন বাসা বাড়িতে অবৈধভাবে নেওয়া গ্যাস লাইনের সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। রবিবার বিকেলে সাভারের বিরুলিয়া ইউনিয়নের আক্রান্ত বাজার ও এর আশেপাশের এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের উদ্যোগে এই বিচ্ছিন্নকরণ অভিযান চলে।

আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচ এম সালাউদ্দিন মঞ্জুর নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করণ অভিযান পরিচালিত হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে সাভার তিতাস গ্যাসের প্রায় ৫০ সদস্যের একটি দল অংশ নেয়।

এলাকাবাসী জানায়, গত কয়েক মাস আগে সাভারের বিরুলিয়ার আক্রান ও বউ বাজার এলাকায় ৪০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেন আশুলিয়ার চাঁনগাঁও এলাকার রাজু আহমেদ ও মাসুদুর রহমান সিপাই। রবিবার বিকেলে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই দুই এলাকার প্রায় তিন হাজার পরিবারের মধ্যে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে চারটি মূল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় বহুসংখ্যক নিম্নমানের পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়। এ সময় এলাকাবাসী বাধা দিলে পরে সাভার মডেল থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকেৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হচ্ছে।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে। এ ছাড়া রবিবার রাতে অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের বিরম্নদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।

স্থানীয়দের অভিযোগ চাঁনগাঁও এলাকার অবধৈ গ্যাস সংযোগ প্রদানকারী চক্রটি আশুলিয়ার চারাবাগ ও কলমা এলাকায় বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। স্থানীয়রা অবিলম্বে অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

এ সময় সাভার তিতাস গ্যাস অফিসের সহ ব্যবস্থাপক আনিসুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযানের সময় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

সূএ: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ