রবিবার,২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৫৫
৩ দফা দাবিতে পার্বতীপুরে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সমাবেশ শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উসকানিতে হামলা: ফখরুল বানসালির সঙ্গে কাজ করতে চান না সোনম নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মানিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা স্পেনে গার্দিওলার বিমানে তল্লাশি! ‘আমি ডাক্তার নই, তবে নেইমার অসুস্থ’ সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ১৮

সাব-ইন্সপেক্টর (এসআই) পদে জনবল নিচ্ছে বাংলাদেশ পুলিশ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশ পুলিশ বাহিনীতে ২০১৮ সালের বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ প্রক্রিয়া শুরু হবে আগামী ১৩ ফেব্রুয়ারি।

শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে স্নাতক পাস

বয়স: ১ জানুয়ারি ২০১৮ তারিখে সাধারণ এবং অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হেব ১৯ থেকে ২৭ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসসীমা ১৯ থেকে ৩২ বছর।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে। বডি মাস ইনডেক্স অনুযায়ী বয়স ও উচ্চতার সাথে ওজনের সামঞ্জস্য থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত ও জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।

সরাসরি বাছাই পরীক্ষা:
এসআই (নিরস্ত্র) হতে আগ্রহী প্রার্থীদের আগে আবেদন করতে হবে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ সরাসরি শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আগামী ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিভিন্ন জেলার বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে-

সূএ: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ