বৃহস্পতিবার,১৯শে জানুয়ারি, ২০১৭ ইং,৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ, সময়: রাত ২:১৯
মেধাবীদের ডিও লেটার দেবে সরকার পাঁচবিবিতে ঢেউটিন, নগত অর্থ বিতরণ চিরিরবন্দরে ইয়াবাসহ যুবক আটক গাজীপুরে ট্রাক উল্টে দুই শিশু নিহত দিনাজপুরে বিজিবির কম্বল বিতরণ দিনাজপুরে ১৫০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক দিনাজপুরে পিস্তল ও গুলিসহ ১ ব্যক্তি গ্রেফতার

সাকিবের সামনে এক বিরল বিশ্ব রেকর্ড

file-7মুক্তিনিউজ24.কম ডেস্ক: বিরল এক বিশ্ব রেকর্ডের সামনে রয়েছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমান ক্রিকেটে যা বিশ্বের আর কোনো ক্রিকেটার করে দেখাতে পারেননি। দেশের হয়ে ক্রিকেটের তিন ফরমেটে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হওয়ার পথে সাকিব। আর মাত্র দু’টি উইকেট তুলে নিলেই সাকিব হয়ে যাবেন ক্রিকেটের তিন ফরমেটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী। ইতোমধ্যেই টাইগারদের হয়ে টেস্ট এবং টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন সাকিব। এবার ওয়ানডেতে আর মাত্র দু’টি উইকেট পেলেই তিনি হয়ে যাবেন লাল-সবুজদের ওয়ানডের সর্বোচ্চ উইকেটের মালিক। সঙ্গে বিশ্বের একমাত্র বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরমেটে কোনো দেশের হয়ে এককভাবে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন সাকিব।
বাংলাদেশের হয়ে আব্দুর রাজ্জাক ওয়ানডেতে এখন পর্যন্ত ২০৭টি উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন। ২০৬টি উইকেট নিয়ে সাকিব রয়েছেন তালিকার দুইয়ে। আর ২০৩ উইকেট নিয়ে ওয়ানডে তালিকায় তিনে রয়েছেন টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা। আর দু’টি উইকেট তুলে নিলে সাকিব এককভাবে হবেন টাইগারদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। টেস্টে সাকিবের উইকেট সংখ্যা ১৪৭টি। বাংলাদেশের হয়ে সাদা পোশাকে ১০০ উইকেট নিয়ে এই তালিকায় দুইয়ে রয়েছেন সাবেক স্পিনার মোহাম্মদ রফিক। তিনে থাকা মাশরাফির উইকেট ৭৮টি। ক্রিকেটের নতুন ফরমেট টি-টোয়েন্টিতেও সাকিব টাইগার বোলারদের থেকে এগিয়ে। সর্বোচ্চ ৬৫ উইকেট তার ঝুলিতে। ৪৪ উইকেট নিয়ে দুইয়ে রয়েছেন রাজ্জাক। ৩৯ উইকেট নিয়ে তিন নম্বরে আল আমিন হোসেন। আফগানিস্তানের বিপক্ষে চেনা পরিবেশে আর চেনা মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে নামবে বাংলাদেশ। তিন ম্যাচেই বল হাতে বাংলাদেশকে স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন সাকিব। তাতে দেশের প্রিয় দর্শকের সামনেই হয়তো বিশ্বের একমাত্র বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরমেটে দেশের জার্সি গায়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হিসেবে মাইলফলক স্পর্শ করবেন সাকিব। টেস্ট এবং ওয়ানডেতে সাতটি দেশের হয়ে এমন রেকর্ড রয়েছে। তবে, সাকিব বাদে বাকিরা ওয়ানডে এবং টেস্টেই দেশের জার্সি গায়ে এই দুর্দান্ত রেকর্ডটি ধরে রাখতে পেরেছেন।
টেস্ট এবং ওয়ানডেতে ইংল্যান্ডের জেমস এন্ডারসন (টি-টোয়েন্টিতে স্টুয়ার্ট ব্রড), ভারতের অনিল কুম্বলে (টি-টোয়েন্টিতে রবীচন্দ্রন অশ্বিন), পাকিস্তানের ওয়াসিম আকরাম (টি-টোয়েন্টিতে শহীদ আফ্রিদি), দক্ষিণ আফ্রিকার শন পোলক (টি-টোয়েন্টিতে ডেল স্টেইন), শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন (টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গা), ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালস (টি-টোয়েন্টিতে ডোয়াইন ব্রাভো) এবং জিম্বাবুয়ের হিথ স্ট্রিক (টি-টোয়েন্টিতে গ্রায়েম ক্রেমার) নিজ নিজ দেশের হয়ে এই অনন্য রেকর্ড ধরে রেখেছেন।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


%d bloggers like this: