বুধবার,২৩শে আগস্ট, ২০১৭ ইং,৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৪৫

‘বন্যার পরে কৃষকদের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা থাকবে’ শান্তিতে মারা গেছেন আব্বা : সম্রাট শক্তির উৎস আজ দাফন করে এলাম : শাকিব আফ্রিদির ৪৩ বলে শতক নেইমারের বিরুদ্ধে বার্সেলোনার মামলা মার্কিন হুঁশিয়ারির পর পাকিস্তানের পাশে চীন ভারতের ফের ট্রেন লাইনচ্যুত : আহত ৫০

সাইবার সিকিউরিটি সক্ষমতা বাড়াবে সরকার

digitalডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ ভেন্যু থেকে: সাইবার সিকিউরিটি বিষয়ে সক্ষমতা বাড়ানোর ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছন, ডিজিটালাইজেশনের সঙ্গে সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত কিছু সমস্যার সৃষ্টি হয়েছে, যা মোকাবেলায় সাইবার সিকিউরিটি বিষয়ে আমাদের সক্ষমতা বাড়াতে হবে।

সে লক্ষ্যে জনসম্পদ তৈরি ও প্রয়োজনীয় যন্ত্রপাতি সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

‘ননস্টপ বাংলাদেশ’ –প্রতিপাদ্য নিয়ে বুধবার (১৯ অক্টোবর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হওয়া ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় শেখ হাসিনা বলেন, আর্থিক খাত ও গোপনীয় বিষয়ের নিরাপত্তা যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। ডিজিটাল সুবিধা ব্যবহার করে যাতে কেউ অপরাধ কার্যক্রম চালাতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২০১৬ প্রণয়নের প্রক্রিয়া চলছে জানিয়ে তিনি বলেন, এর আওতায় বাংলাদেশে বিশ্বমানের ডিজিটাল ফরেনসিক ল্যাব, সাইবার সিকিউরিটি এজেন্সি গঠন, সাইবার এভিডেন্স রেসপন্স টিম প্রতিষ্ঠা ও উচ্চ পর্যায়ের ডিজিটাল সিকিউরিটি কাউন্সিল গঠণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

সূত্র: বাংলানিউজ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ