মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:১৬
পারিশ্রমিক–বৈষম্য নিয়ে মুখ খুললেন ক্লেয়ার ফয় মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন আর নেই আজ মহাসপ্তমীতে হবে দেবী দুর্গার চক্ষুদান স্পেনের ঘরের মাঠে ইংল্যান্ডের জয় ইসলামে খাদ্যে ভেজালের পরিণতি ব্লকচেইন প্রযুক্তি স্মার্টফোন আনছে এইচটিসি মেসেঞ্জারে আসছে আনসেন্ড অপশন

সাইবার সিকিউরিটি সক্ষমতা বাড়াবে সরকার

digitalডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ ভেন্যু থেকে: সাইবার সিকিউরিটি বিষয়ে সক্ষমতা বাড়ানোর ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছন, ডিজিটালাইজেশনের সঙ্গে সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত কিছু সমস্যার সৃষ্টি হয়েছে, যা মোকাবেলায় সাইবার সিকিউরিটি বিষয়ে আমাদের সক্ষমতা বাড়াতে হবে।

সে লক্ষ্যে জনসম্পদ তৈরি ও প্রয়োজনীয় যন্ত্রপাতি সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

‘ননস্টপ বাংলাদেশ’ –প্রতিপাদ্য নিয়ে বুধবার (১৯ অক্টোবর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হওয়া ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় শেখ হাসিনা বলেন, আর্থিক খাত ও গোপনীয় বিষয়ের নিরাপত্তা যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। ডিজিটাল সুবিধা ব্যবহার করে যাতে কেউ অপরাধ কার্যক্রম চালাতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২০১৬ প্রণয়নের প্রক্রিয়া চলছে জানিয়ে তিনি বলেন, এর আওতায় বাংলাদেশে বিশ্বমানের ডিজিটাল ফরেনসিক ল্যাব, সাইবার সিকিউরিটি এজেন্সি গঠন, সাইবার এভিডেন্স রেসপন্স টিম প্রতিষ্ঠা ও উচ্চ পর্যায়ের ডিজিটাল সিকিউরিটি কাউন্সিল গঠণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

সূত্র: বাংলানিউজ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ