শনিবার,২৪শে জুন, ২০১৭ ইং,১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫৩

মজাদার জোক্স: শিক্ষক ও বল্টু… চলচ্চিত্রকে ধ্বংসের চক্রান্ত হচ্ছে : শাকিব খান ভূতের আবদার! শিশুর কান কাটলেন বাবা নচিকেতার ‘পেসমেকার’ অবলম্বনে নাটক ক্রিকেটে এসে গেলো লাল কার্ড! নতুন স্মার্টফোন রিভিউ রাতে রোনালদোদের সেমি-ফাইনাল নিশ্চিত করার ম্যাচ

সাইবার সিকিউরিটি সক্ষমতা বাড়াবে সরকার

digitalডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ ভেন্যু থেকে: সাইবার সিকিউরিটি বিষয়ে সক্ষমতা বাড়ানোর ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছন, ডিজিটালাইজেশনের সঙ্গে সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত কিছু সমস্যার সৃষ্টি হয়েছে, যা মোকাবেলায় সাইবার সিকিউরিটি বিষয়ে আমাদের সক্ষমতা বাড়াতে হবে।

সে লক্ষ্যে জনসম্পদ তৈরি ও প্রয়োজনীয় যন্ত্রপাতি সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

‘ননস্টপ বাংলাদেশ’ –প্রতিপাদ্য নিয়ে বুধবার (১৯ অক্টোবর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হওয়া ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় শেখ হাসিনা বলেন, আর্থিক খাত ও গোপনীয় বিষয়ের নিরাপত্তা যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। ডিজিটাল সুবিধা ব্যবহার করে যাতে কেউ অপরাধ কার্যক্রম চালাতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২০১৬ প্রণয়নের প্রক্রিয়া চলছে জানিয়ে তিনি বলেন, এর আওতায় বাংলাদেশে বিশ্বমানের ডিজিটাল ফরেনসিক ল্যাব, সাইবার সিকিউরিটি এজেন্সি গঠন, সাইবার এভিডেন্স রেসপন্স টিম প্রতিষ্ঠা ও উচ্চ পর্যায়ের ডিজিটাল সিকিউরিটি কাউন্সিল গঠণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

সূত্র: বাংলানিউজ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ