মঙ্গলবার,২১শে নভেম্বর, ২০১৭ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:০৭
দিনাজপুর মহিলা পরিষদ এর উদ্যোগে আলোচনা সভা ‘এএসওসিআইও-২০১৭ ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ প্রধানমন্ত্রীর সরকার সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী পার্বতীপুরে প্রতিপক্ষের হাতে কৃষক নিহত॥ গ্রেফতার ৩ লালপুরে বাল্য বিয়ে প্রতিরোধে শপথ গ্রহণ সালমান শাহ হত্যা মামলার তদন্ত চলছে লালপুরে গোসাইজীর আশ্রমে নবান্ন উৎসব

‘সাঁঝবেলার বিলাপ’ দিল্লিতে প্রসংশিত

bino-smমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিল্লিতে সম্প্রতি শেষ হওয়া সপ্তাহব্যাপী নবম এশিয়ান প্যাসিফিক নাট্যোৎসবে ‘সাঁঝবেলার বিলাপ’-এর সফল মঞ্চায়ন হলো। এপিবির মঞ্চ আলোকিত করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের নাটকটি। এখানে এই প্রযোজনা ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ন্যাশনাল স্কুল অব ড্রামার নাট্যশিক্ষক, নাট্যশিক্ষার্থী, অভিনেতা-অভিনেত্রী, নির্দেশক ও ২০টির বেশি দেশের নাট্যজনরা ‘সাঁঝবেলার বিলাপ’ দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন। উৎসবের উদ্বোধনী দিনে মঞ্চস্থ হয় এটি। এর নির্দেশনা দিয়েছেন অধ্যাপক ড. ইসরাফিল শাহীন। এ সময়ে উপস্থিত ছিলেন উপমহাদেশের বিখ্যাত নির্দেশক রতন থিয়াম এবং এনএসডির পরিচালক অধ্যাপক ড. বামান কান্দ্রে।
উৎসবে বাংলাদেশ ছাড়াও ছিলো চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইরান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বেশকিছু দেশের মঞ্চ প্রযোজনা। উৎসব চলাকালীন ২২ ও ২৩ অক্টোবর ন্যাশনাল স্কুল অব ড্রামার উন্মুক্ত মঞ্চে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নাট্য নির্দেশক ও অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে অনুষ্ঠিত হয় সেমিনার।

এখানে দুটি প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যপক, তরুণ নাট্যকার ও নির্দেশক শাহমান মৈশান। এ ছাড়া একটি কর্মশালা পরিচালনা করেন সাইদুর রহমান লিপন, শাহমান মৈশান, অমিত চৌধুরী, আশিক রহমান লিয়ন ও কাজী তামান্না হক সিগমা।

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ