সোমবার,২৩শে এপ্রিল, ২০১৮ ইং,১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৪০
‘পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই’ বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী বিয়ে না দেওয়ায় লালপুরে প্রেমিক প্রেমিকার আত্মহত্যা সৈয়দপুর মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে মানববন্ধন ও সমাবেশ বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল: রাষ্ট্রপতি এইচএসসি: ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ১৪ মে কলকাতায় বিজ্ঞাপনের শুটিং করলেন নিপুণ

‘সাঁঝবেলার বিলাপ’ দিল্লিতে প্রসংশিত

1 year ago , বিভাগ : বিনোদন,

bino-smমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিল্লিতে সম্প্রতি শেষ হওয়া সপ্তাহব্যাপী নবম এশিয়ান প্যাসিফিক নাট্যোৎসবে ‘সাঁঝবেলার বিলাপ’-এর সফল মঞ্চায়ন হলো। এপিবির মঞ্চ আলোকিত করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের নাটকটি। এখানে এই প্রযোজনা ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ন্যাশনাল স্কুল অব ড্রামার নাট্যশিক্ষক, নাট্যশিক্ষার্থী, অভিনেতা-অভিনেত্রী, নির্দেশক ও ২০টির বেশি দেশের নাট্যজনরা ‘সাঁঝবেলার বিলাপ’ দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন। উৎসবের উদ্বোধনী দিনে মঞ্চস্থ হয় এটি। এর নির্দেশনা দিয়েছেন অধ্যাপক ড. ইসরাফিল শাহীন। এ সময়ে উপস্থিত ছিলেন উপমহাদেশের বিখ্যাত নির্দেশক রতন থিয়াম এবং এনএসডির পরিচালক অধ্যাপক ড. বামান কান্দ্রে।
উৎসবে বাংলাদেশ ছাড়াও ছিলো চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইরান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বেশকিছু দেশের মঞ্চ প্রযোজনা। উৎসব চলাকালীন ২২ ও ২৩ অক্টোবর ন্যাশনাল স্কুল অব ড্রামার উন্মুক্ত মঞ্চে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নাট্য নির্দেশক ও অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে অনুষ্ঠিত হয় সেমিনার।

এখানে দুটি প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যপক, তরুণ নাট্যকার ও নির্দেশক শাহমান মৈশান। এ ছাড়া একটি কর্মশালা পরিচালনা করেন সাইদুর রহমান লিপন, শাহমান মৈশান, অমিত চৌধুরী, আশিক রহমান লিয়ন ও কাজী তামান্না হক সিগমা।

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ