শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৫১
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

সরকারি অর্থ ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে : রাষ্ট্রপতি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সরকারি অর্থের সকল তত্ত্বাবধায়কের প্রতি আর্থিক লেনদেনের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশের কন্ট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) মাসুদ আহমেদের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে সংস্থার ২০১৪-১৫ অর্থবছরের বিশেষ অডিট রিপোর্ট পেশকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারি অর্থ ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য অডিট অত্যন্ত গুরুত্ব বিষয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদ সিএজি ও সংশ্লিষ্ট অন্যদের প্রতি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিধিবিধান মেনে সরকারি অর্থ ব্যয়ের নির্দেশনা দেন।

সিএজি ২০১৪-১৫ অর্থবছরের ২৪টি অডিট ও হিসাব রিপোর্ট সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং বলেন, পূর্ববর্তী বছরগুলোর তুলনায় এ সময় অডিট আপত্তি ও আর্থিক ক্ষতির পরিমাণ অনেক হ্রাস পেয়েছে।

কন্ট্রোলার জেনারেল অব একাউন্টস আবুল ফয়েজ মো. আবিদ, ডিসিএজি (ওএন্ডআর) জাকির হোসেন এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ