শনিবার,২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৫০
প্রেমিকার ওরনা দিয়ে গলায় ফাঁস লাগিয়ে প্রেমিকের আত্মহত্যা বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা মৃত্যুর কাছে হেরে গেল নির্যাতনের শিকার সেই শিশু সৌরভ এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ‘প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা হবে’ সিসি ক্যামেরায় ধরা পড়ল চকবাজারে আগুনের সূত্রপাত (ভিডিওসহ) চিরিবন্দরে গাছের সাথে শক্রতা

সমঝোতা না হলে আন্দোলন: মওদুদ

8 months ago , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপি নির্বাচনে আছে, থাকবে। আগামী নির্বাচন হতে হবে নিরপেক্ষ সহায় সরকারের অধীনে। এ বিষয়ে সমঝোতা না হলে আন্দোলনের কোনো বিকল্প নেই।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ নামক সংগঠন আয়োজিত ‘বর্তমান প্রেক্ষাপটে মানবাধিকার ও ভোটের অধিকার’ শীর্ষক মতবিনময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার ৫ মাস হয়ে গেছে আজকে কারাগারে। তাকে এখনো মুক্ত করতে পারিনি আমরা। কারণ নিম্ন আদালত সম্পূর্ণরূপে নির্বাহী বিভাগের অধীনে পরিচালিত হচ্ছে। সেজন্য খালেদা জিয়াকে মুক্ত করা যাচ্ছে না। আমরা এখনো আইনি প্রক্রিয়ায় আছি। যদি আইনি প্রক্রিয়ায় মুক্তি না আসে তাহলে কঠোর আন্দোলন ছাড়া বিকল্প নেই। আইনের মাধ্যমে না হলে রাজপথই একমাত্র পথ।

এসময় মওদুদ নির্বাচন কমিশনকে নির্লজ্জ ও দলীয় উল্লেখ করে কড়া সমালোচনা করেন। তবে একজন কমিশনার সাহসী আছেন বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে বলতে গিয়ে তিনি বলেন, কত কষ্ট করে তাদের বাবা মা পড়ালেখা করায়। অথচ তারা কোটার জন্য চাকরি পায় না। প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের দেয়া কথা রাখেননি। উল্টো তাদের উপর আক্রমণ চালানো হচ্ছে। মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সহ আরো অনেকে।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ